যোগাযোগমাধ্যমে ছবি ভাইরাল, নিন্দার ঝড়

হেলমেট-মাস্ক ছাড়াই বাইকে ভারতের প্রধান বিচারপতি

হেলমেট-মাস্ক ছাড়াই বাইকে ভারতের প্রধান বিচারপতি

ভারতের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদে হার্লে ডেভিডসন বাইকে চড়ে রীতিমতো সবাইকে চমকে দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবি পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। সেই সঙ্গে শুরু হয় সমালোচনার ঝড়।

কারণ প্রধান বিচারপতি নিজেই দেশের প্রচলিত আইন ও করোনা পরিস্থিতিতে জারি করা স্বাস্থ্যবিধি কোনোটারই তোয়াক্কা করেননি।

ভারতের সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি এখন নিজের শহর নাগপুরেই রয়েছেন। এই লকডাউনে তাকে দেখা গেল অভিজাত ওই বাইকে চড়ে বাইরে বের হতে।

আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তো হইহই রইরই ব্যাপার। তবে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদের বাইকের প্রতি ভালোবাসার কথা অনেকেই জানেন, আগে একটি বুলেট চালাতেন তিনি।

তবে এবার কালো জামা এবং কালো প্যান্ট পরে একটি কালো হার্লে ডেভিডসনে চড়া প্রধান বিচারপতির ছবি টুইট করলো 'বার অ্যান্ড বেঞ্চ' নামে একটি সংস্থা।

এই ছবি দেখে অনেকেই চমকে গেছেন। কেউ কেউ আবার এই প্রশ্নও তুলেছেন, বাইকে সওয়ার প্রধান বিচারপতির মাথায় হেলমেট বা মুখে মাস্ক পরা নেই কেন?

২০১৯ সালের নভেম্বরে যখন দেশের প্রধান বিচারপতি হিসাবে দায়িত্ব নেন বিচারপতি বোবদে, তখনই তিনি একাধিক সাক্ষাৎকারে বাইকের প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়েছেন। গত বছর একটি ভারী বাইকের টেস্ট-রাইডের সময় আহতও হন তিনি। তবু বাইকের প্রতি ভালোবাসা তার এতটুকু কমেনি।