আশপাশে বেশি মানুষ থাকলে মাস্ক পরবেন ট্রাম্প!

আশপাশে বেশি মানুষ থাকলে মাস্ক পরবেন ট্রাম্প!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার আশপাশে যদি মানুষ বেশি থাকে তাহলে তিনি মাস্ক পরবেন। যদিও এর আগে মাস্ক নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে দেওয়া স্বাস্থ্যবিধি ক্রমাগত উপেক্ষা করেছেন ট্রাম্প।

এতদিন তিনি জনসমাগমে মাস্ক পরা থেকে বিরত ছিলেন। ট্রাম্প বলেছিলেন, কোভিড-১৯ সংক্রমণ ঠেকানোর জন্য মুখে মাস্ক পরার বিষয়টি বাধ্যতামূলক করার কোনও প্রয়োজন নেই।

রিপাবলিকান দলের একজন শীর্ষ সদস্য ট্রাম্পকে আহবান জানান তিনি যেন উদাহরণ সৃষ্টি করার জন্য মাস্ক পরিধান করেন। আর এরপরই আমেরিকার ফক্স নিউজে ট্রাম্প মাস্ক পরার পক্ষে মন্তব্য করেন।

বুধবার (১ জুলাই) ফক্স বিজনেস নেটওয়ার্কে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, "আমি মাস্কের পক্ষে।"

তাকে যখন জিজ্ঞেস করা হয় যে তিনি মাস্ক পরবেন কিনা? তখন প্রেসিডেন্ট বলেন, "আমি যদি অনেক মানুষের সমাগমের মধ্যে থাকি, তখন আমি অবশ্যই মাস্ক পরবো।"

ট্রাম্প বলেন, “জনসমাগমে মাস্ক পরার ক্ষেত্রে কোনও সমস্যা নেই। মানুষ আমাকে আগেও মাস্ক পরতে দেখেছে।”

যুক্তরাষ্ট্রের সব জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক করার প্রয়োজন নেই জানিয়ে তিনি জোর দিয়ে বলেন, "আমাদের দেশে অনেক জায়গা আছে যেখানে মানুষজন পরস্পরের কাছ থেকে বেশ দূরে অবস্থান করে। মানুষ যদি মাস্ক পরে ভালো বোধ করে তাহলে তারা পরতে পারে।"

ট্রাম্পকে জিজ্ঞেস করা হয়েছিলো, করোনাভাইরাস একদিন উধাও হয়ে যাবে-একথা তিনি এখনো বিশ্বাস করেন কিনা? জবাবে তিনি বলেন, "আমি বিশ্বাস করি। অবশ্যই, কোনও একটা সময় এটা চলে যাবে।"

উল্লেখ্য, করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এপর্যন্ত ২৬,৮৪, ৪১৬ মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১,২৮,৪৪ জনের।

এমজে/