পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯

পাকিস্তানে ট্রেন দূর্ঘটনায় নিহত ১৯

পাকিস্তানে শিখ তীর্থযাত্রী বোঝাই একটি বাসে ট্রেনের ধাক্কায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। দেশটির কর্মকর্তারা মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন।

মর্মান্তিক এ দুর্ঘটনায় মৃতদের অধিকাংশই পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের অধিবাসী। তাদের মধ্যে দুইজন শিশু বলে জানিয়েছে পুলিশ। এ খবর দিয়েছে সাউথ এশিয়ান মনিটর।

সরকারি এক কর্মকর্তা জানান, পাঞ্জাব প্রদেশের শেইখুপুরা শহরের কাছে একটি প্রহরীবিহীন রেলওয়ে ক্রসিংয়ে করাচি-লাহোর এক্সপ্রেসের ট্রেনের সঙ্গে বাসের ধাক্কা লাগে। এতে বাসটির ১৯ যাত্রী মারা যায়। তাদের অধিকাংশই শিখ ধর্মাবলম্বী। তারা নানকানা সাহিব শহর থেকে তীর্থযাত্রা শেষে ফারুকাবাদে যাচ্ছিল।

বিবিসি জানায়, দুর্ঘটনায় আরও ১০ জন আহত হয়েছে। তবে হতাহতদের মধ্যে ট্রেনের কোনো যাত্রী নেই বলেই ধারণা করা হচ্ছে। পাকিস্তানের রেলওয়েতে স¤প্রতি আরও বেশ কয়েকটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। গতবছর নভেম্বরে করাচি-রাওয়ালপিন্ডি রুটের একটি ট্রেনে তাবলীগ জামাতের লোকজন গ্যাসের সিলিন্ডার নিয়ে ট্রেনে ওঠে। সেখান থেকে আগুন ছড়িয়ে পরে তখন ৭০ জনের বেশি মানুষ নিহত হয়েছিল। ২০১৯ সালে পাকিস্তানের রেলওয়েতে এরকম ১০০ টিরও বেশি দুর্ঘটনা ঘটেছে।

এমজে/