কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৫

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৫

ঢাকা, ৫ মার্চ (জাস্ট নিউজ) : ভারত শাসিত জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর অভিযানে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন জঙ্গী ও তার তিন সহযোগী ছিলেন বলে দাবি করেছে ভারতের নিরাপত্তা বাহিনী। অভিযানে এক স্কুলছাত্রও নিহত হয়েছে বলেও জানান তারা।

তবে স্থানীয় লোকজন বলছেন, নিরাপত্তা বাহিনী যে তিন তরুণকে জঙ্গীদের সহযোগী বলে দাবি করছে তারা আসলে বেসামরিক নাগরিক ছিলেন। স্থানীয় সময় রোববার সকাল ৮টার দিকে রাজ্যের দক্ষিণে অবস্থিত সোপিয়ান জেলা পোহান এলাকায় এ ঘটনা ঘটে।

নিরাপত্তার বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানায়, সোপিয়ানের পোহান এলাকায় সেনাদের টহল ভ্যান একটি গাড়িকে থামার নির্দেশ দেয়। কিন্তু গাড়িটি থামানোর বদলে গুলি ছুঁড়তে ছুঁড়তে সেনাদের দিকে এগিয়ে আসে। এর পাল্টা জবাবে সেনারাও গুলি ছুঁড়ে।

পরে ঘটনাস্থল থেকে একটু দূরে এক পরিত্যাক্ত গাড়িতে পাঁচ জনের মৃতদেহ পায় পুলিশ। এসময় শহিদ আহমদ দার নামে এক জঙ্গী নিহত হন। জানা যায়, শহিদ সোপিয়ানে স্থানীয় ছিলেন। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, জঙ্গী দাবি করে স্থানীয় তিন বেসামরিক নাগরিককে গুলি করে মেরেছে সেনারা। নিহতদের মধ্যে একজন শিক্ষার্থীও ছিলেন। নিরাপত্তা বাহিনী দাবি করেন, নিহতের চারজনের মধ্যে তিনজন ওই জঙ্গীর সহযোগী ছিলেন।

এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে। দক্ষিণ কাশ্মীরে ইন্টারনেট ও রেলওয়ে যোগাযোগ সাময়িক বন্ধ রয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১৩২৭ঘ.)