ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা

ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা

ঢাকা, ১৩ মার্চ (জাস্ট নিউজ) : ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়ি বহরে হামলা হয়েছে। হামলায় কয়েকজন হালকা আহত হয়েছেন। হামদাল্লাহ গাজা স্ট্রিপে প্রবেশ করার সময় গাড়ি বহরে একটি বিস্ফোরক ডিভাইস দিয়ে হামলা চালানো হয় বলে জানা গেছে। এ খবর দিয়েছে আল জাজিরা।

খবরে বলা হয়, গাজা স্ট্রিপে একটি বর্জ্য পানি ব্যবহার স্থাপনার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন হামদাল্লাহ। সেখানে পৌঁছানোর সময় তার গাড়ি বহর গাজা স্ট্রিপের উত্তরাংশে ইসরাইল সংলগ্ন বেইন হানৌন চেকপয়েন্ট অতিক্রম করার কিছুক্ষণের মধ্যেই একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরিত হয়। এতে হামদাল্লাহ অক্ষত আছেন। তবে তার গাড়ি বহরের পাঁচ জন ব্যক্তি হালকা চোট পেয়েছেন।

বিস্ফোরণের সময় ফিলিস্তিনি কর্তৃপক্ষের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজও গাড়ি বহরে ছিলেন। পশ্চিম তীর- ভিত্তিক রাজনৈতিক দল ফাতাহ, বিস্ফোরণের জন্য গাজার ক্ষমতাসীন দল হামাস’কে দায়ী করেছে।

ফাতাহ’র কেন্দ্রীয় কমিটির সদস্য হুসেইন আল-শেখ বলেন, এই অপরাধী কর্মের জন্য সম্পূর্ণভাবে হামাস দায়ী। এটি একটি খুবই বিপজ্জনক নজির স্থাপন করে। এই ঘটনার ওপর ভিত্তি করে অনেক সিদ্ধান্ত ও নীতিমালা নেয়া হবে।

গাজা’র স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ আল-বুজম বলেন, এই ঘটনায় দোষ চাপানোর বিষয়টির সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য আছে। তিনি বলেন, ‘গাজায়, আমরা সকল গাড়ি বহর ও প্রতিনিধিদের, বিশেষ করে প্রধানমন্ত্রী যখন গাজায় প্রবেশ করেন তখন স্বাগতম জানানোর জন্য সকল ধরণের নিরাপত্তা বিষয়ক প্রস্তুতি নিয়েছি।

তিনি আরো বলেন, এই ঘটনায় বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি বিস্ফোরণের পেছনে কে ছিল তা খুঁজে বের করতে একটি তদন্তও চালু করা হয়েছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৬৫৯ঘ.)