ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত হওয়া এক পুলিশের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে সেখানকার এক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এতে ক্যাপিটল হিলে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়াল। এ খবর দিয়েছে বিবিসি।

মৃত ওই পুলিশ কর্মকর্তার নাম ব্রায়ান ডি. সিকনিক। তার মৃত্যু নিশ্চিত করে ক্যাপিটল পুলিশ একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তা ব্রায়ান ডি. সিকনিক গত ৬ই জানুয়ারি ইউএস ক্যাপিটলে সহিংসতা মোকাবিলার কাজে নিয়োজিত ছিলেন। বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে তিনি আহত হন। বিভাগীয় অফিসে ফেরার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়।
এরপর তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সিকনিকের মৃত্যু হয়েছে। জানা গেছে, ২০০৮ সালে ক্যাপিটল পুলিশে যোগ দিয়েছিলেন সিকনিক। সম্প্রতি বিভাগের ফার্স্ট রেসপন্ডারস ইউনিটে নিযুক্ত হন তিনি। তার মৃত্যুর ঘটনায় সমন্বিতভাবে তদন্ত শুরু করেছে ডিসি মেট্রোপলিটন পুলিশ বিভাগের হোমিসাইড ব্রাঞ্চ, ইউএস ক্যাপিটল পুলিশ ও তাদের কেন্দ্রীয় সহযোগীরা।

এর আগে ক্যাপিটল হিলে সিনেটরদের জিম্মি করতে হামলা চালায় ডনাল্ড ট্রাম্প সমর্থকরা। এতে ভেতরে আতঙ্কজনক পরিবেশ সৃষ্টি হয়। সিনেটরদের রক্ষায় সর্বোচ্চ চেষ্টা চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বাধ্য হয় গুলি ছুঁড়তে। এতে নিহত হয় ৪ ট্রাম্প সমর্থক। ঘটনায় আহত হন এক ডজনেরও বেশি পুলিশ কর্মকর্তারা। এরমধ্যে একজন মারা গেলেন।