ট্রাম্প বললেন, যুক্তরাষ্ট্র চুরি হয়ে গেছে!

ট্রাম্প বললেন, যুক্তরাষ্ট্র চুরি হয়ে গেছে!

ঢাকা, ৩ এপ্রিল (জাস্ট নিউজ) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে এক বার্তায় বলেছেন, ‘অবৈধ অভিবাসীদের স্রোতে যুক্তরাষ্ট্র চুরি হয়ে গেছে।’ মধ্য আমেরিকার কয়েকটি দেশ থেকে একদল অভিবাসী যুক্তরাষ্ট্র অভিমুখে রওনা হয়েছে।

সোমবার সংবাদমাধ্যম গুলো এই খবর প্রচার করে। আর মার্কিন কর্মকর্তাদের মুখে এ খবর শুনে ওই মন্তব্য করেন ট্রাম্প।

জানা গেছে, অভিবাসীদের এমন দুঃসাহসে ক্ষেপে গিয়ে রবিবার নিজের ক্ষোভ উগড়ে দেন ট্রাম্প। শুধু তাই নয়, হোয়াইট হাউসের বাকি সব কাজ ছেড়ে অভিবাসীবিরোধী ধারাবাহিক টুইট শুরু করেন তিনি। টুইটে যুক্তরাষ্ট্রের এ পরিণতির জন্য ডেমোক্রেটদের দায়ী করেন তিনি।

ট্রাম্প পাল্টা ব্যবস্থা হিসেবে অভিবাসীদের ঠেকাতে কঠোর আইন পাস করার হুমকি দিয়েছেন। নাফটা চুক্তি থেকেও যুক্তরাষ্ট্রকে সরিয়ে নেওয়ার হুমকি দিয়েছেন তিনি।

এর আগে, রয়টার্স জানায়, মধ্য আমেরিকার বিভিন্ন দেশ থেকে পায়ে হেঁটে প্রায় ১২০০ অভিবাসীর একটি দল যুক্তরাষ্ট্রে যাচ্ছে। ২৫ মার্চ থেকে তারা যাত্রা শুরু করেন। নারী, শিশু ও পুরুষের সমন্বিত এ দলটির অধিকাংশই হন্ডুরাস থেকে এসেছে। ‘পিপলস উইদাউট বর্ডারস’ নামের একটি সংস্থার আয়োজনে এ পদযাত্রায় অংশ নিয়েছেন তারা। দলটি মেক্সিকোর মধ্য দিয়ে এরই মধ্যে পাড়ি দিয়েছে বহু সীমান্ত ফাঁড়ি, পুলিশ চেকপোস্ট।

জানা গেছে, অভিবাসীদের এ দলটি এ যাবৎকালের সবচেয়ে বড় দল। দলটি জানায়, যুক্তরাষ্ট্রে আশ্রয় নেয়ার পরিকল্পনা রয়েছে তাদের। সূত্র: সিএনএন।

(জাস্ট নিউজ/এমআই/১০৩১ঘ.)