আফগানিস্তানে সাধারণ মানুষকে হত্যা করছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

আফগানিস্তানে সাধারণ মানুষকে হত্যা করছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

ঢাকা, ৫ এপ্রিল (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্র আফগানিস্তানের বেসামরিক এলাকায় বিমান হামলা চালিয়ে বহু মানুষকে হত্যা করছে বলে অভিযোগ করেছে রাশিয়া।

মস্কোর দাবি, আফগানিস্তানে প্রায় দুই দশকের উপস্থিতি সত্ত্বেও সেখানে নিরাপত্তা প্রতিষ্ঠিত করতে না পেরে তার দায় ওয়াশিংটন অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বুধবার রাতে মস্কোয় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। এ সময় তালেবান বিদ্রোহীদের অস্ত্র সাহায্য দেয়ার অভিযোগ প্রত্যাখ্যান করেন মারিয়া।

তিনি বলেন, রাশিয়া তালেবানকে কোনো ধরনের সহযোগিতা করছে না।

সম্প্রতি একাধিক মার্কিন সামরিক ও বেসামরিক কর্মকর্তার বরাত দিয়ে পশ্চিমা গণমাধ্যম দাবি করেছে, তালেবানকে অস্ত্র সাহায্য দিয়ে আফগানিস্তানে অস্থিতিশীলতা সৃষ্টি করছে মস্কো।

এ অভিযোগের জবাবে আফগানিস্তানে মার্কিন বাহিনী অপরাধযজ্ঞের কথা তুলে ধরে জাখারোভা বলেন, ওয়াশিংটন আফগানিস্তানে নিরাপত্তা প্রতিষ্ঠিত করতে না পারার দায় অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে ব্রিটেনে সাবেক রুশ দ্বৈত গুপ্তচর সের্গেই স্ক্রিপালকে হত্যা প্রচেষ্টা নিয়েও কথা বলেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। তিনি বলেন, ওই ঘটনা কেন্দ্র করে ব্রিটিশ সরকার মিথ্যার বেসাতি করছে।

(জাস্ট নিউজ/এমআই/১০৩৩ঘ.)