ওমিক্রনে কাবু বিশ্ববাসী, বাড়ল মৃত্যু-শনাক্ত

ওমিক্রনে কাবু বিশ্ববাসী, বাড়ল মৃত্যু-শনাক্ত

করোনার নতুন ধরন ওমিক্রনে কাবু বিশ্ববাসী। গত ২৪ ঘণ্টায় ১৯ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন মানুষের শরীর করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৮৭ জনের।

এর আগে গতকাল সোমবার ১৯ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৯০ জনের। সে হিসাবে আজ মৃত্যু-শনাক্ত কিছুটা বেড়েছে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৩ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৫৮০ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ৪২৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ৯০ লাখ ৩৭ হাজার ৭০৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৫৫৩ জন এবং মারা গেছেন ৪৬৮ জন। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ কোটি ৭৬ লাখ ৩১ হাজার ১৯১ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৪ হাজার ৩২১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৭৬ লাখ ২ হাজার ৮৩২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩০ লাখ ৮৩ হাজার ২৯৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ২৬১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৫ হাজার ৪১০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৭৫ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪২ লাখ ৭৪ হাজার ৫২৮ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ২৬৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।