মঙ্গলবার পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

মঙ্গলবার পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

ঢাকা, ২০ মে (জাস্ট নিউজ) : পাকিস্তান সরকার ও দেশটির বিরোধী দল আগামীকাল মঙ্গলবার তাদের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করতে যাচ্ছে। এর পর এ তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী দেশটির অন্তর্বর্তীকালীন সরকার পরিচালনা করবেন।

দেশটির জাতীয় পরিষদের বিরোধীদলীয় নেতা সাইয়েদ খুরশিদ শাহ বলেন, মঙ্গলবারের মধ্যেই আমরা তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নাম চূড়ান্ত করে ওই দিনই তার নাম ঘোষণা করব।

শুক্রবার পার্লামেন্ট ভবনে পাক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এদিন তারা অন্তত ১৫ মিনিট আলোচনা করেন। পরবর্তী সময় মঙ্গলবার ফের বৈঠকে বসবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী ৩১ মে দেশটির বর্তমান সরকারের মেয়াদ শেষ হয়ে যাবে। এর পর তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা চলে যাবে। আগামী জুলাই কিংবা আগস্টের মধ্যে তাদের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

খুরশিদ শাহ বলেন, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে আমি যার নামই ঘোষণা করি না কেন, তাতে প্রধানমন্ত্রী আপত্তি করবেন না বলে জানিয়েছেন।

শুক্রবার দুই নেতার বৈঠকের আগেও তারা তিনবার বসেছিলেন। কিন্তু উপযুক্ত প্রার্থীর ব্যাপারে তারা একমত হতে পারেননি।

পাকিস্তানের নির্বাচন কমিশন শনিবার জানিয়েছে, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা শেষে ২০১৮ সালের সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/১১৫১ঘ.)