গাজায় ২৪ ঘণ্টায় সাত শতাধিক ফিলিস্তিনিকে হত্যা

গাজায় ২৪ ঘণ্টায় সাত শতাধিক ফিলিস্তিনিকে হত্যা

ইসরায়েলি বাহিনীর অব্যাহত বোমাবর্ষণে সর্বশেষ ২৪ ঘণ্টায় ফিলিস্তিনের গাজা উপত্যকায় ৭ শতাধিক মানুষ নিহত হয়েছেন। গত ৭ অক্টোবর থেকে রক্তক্ষয়ী হামলায় উপত্যকাটির ১৫ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। রবিবার গাজার হামাস নেতৃত্বাধীন সরকারের মুখপাত্র এই তথ্য জানিয়েছেন।

যুদ্ধবিরতির পর তিন দিন ধরে গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইসরায়েলের হামলার শুরু থেকে এখন পর্যন্ত মোট ১৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলের নির্বিচার হামলার হাত থেকে রেহাই পাচ্ছেন না দক্ষিণ গাজার মানুষও। হামলা জোরদার করার জন্য খান ইউনিসের পার্শ্ববর্তী কিছু নির্দিষ্ট অঞ্চলের বাসিন্দাদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থার পরিচালক থমাস হোয়াইট বলেছেন, অবরুদ্ধ গাজা উপত্যকায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হেপাটাইটিস এ–র প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

এদিকে দখল করা ফিলিস্তিনের পশ্চিম তীরের কালকিলিয়া শহরে অভিযান চালিয়ে ২১ বছর বয়সী এক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনের প্রিজনারস সোসাইটি জানিয়েছে, পশ্চিম তীরে গতকাল শনিবার রাতভর অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ সময় তারা অন্তত ৬০ ফিলিস্তিনিকে আটক করেছে।