এবার রহস্যজনকভাবে নিখোঁজ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান

এবার রহস্যজনকভাবে নিখোঁজ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান

আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমা সহ আরোও নয় আরোহীকে বহনকারী বিমান নিখোঁজ হয়েছে। দেশটির রাষ্ট্রপতির বিবৃতিকে উদ্বৃত করে এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

সোমবার সকালে বিমানটি রাডার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়লে এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি। মালাউইয়ের রাষ্ট্রপতির বিবৃতিতে বলা হয়েছে, সোমবার সকালে রাজধানী লিলংওয়ে ছেড়ে যাওয়ার পর মালাউই প্রতিরক্ষা বাহিনীর বিমানটি রাডারের সংযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয় সময় সকাল ১০টার দিকে মালউইয়ের উত্তরাঞ্চলে অবস্থিত এমজুজু বিমানবন্দরে নিখোঁজ হওয়া ওই বিমানটির অবতরণের কথা ছিল। বিমানটি নিখোঁজ হওয়ার পরপরই জরুরি ভিত্তিতে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু হয়েছে। এবিষয়টি নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা।

তিনি বলেছেন, ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান নিখোঁজ হওয়ার ঘটনায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সৈন্যরা এখনও তল্লাশি চালিয়ে যাচ্ছেন এবং বিমানটি না পাওয়া পর্যন্ত অভিযান চালিয়ে যাওয়ার জন্য আমি কঠোর নির্দেশ দিয়েছি।

তবে এখনও বিমানটির নিখোঁজ হওয়ার রহস্য খুঁজে পাওয়া যায়নি। দেশটির প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, এখনও বিমান নিখোঁজ হওয়ার ব্যাপারে কিছু জানা যায়নি। মালাউইয়ের তথ্যমন্ত্রী মোসেস কুনকয়ু বিবিসিকে বলেছেন, বিমানটি খুঁজে বের করার প্রচেষ্টা “নিবিড়” ভাবে চলছে।