আফগান টিভি স্টেশনে হামলার দায় স্বীকার আইএসের : নিহত ২

আফগান টিভি স্টেশনে হামলার দায় স্বীকার আইএসের : নিহত ২

ঢাকা, ৭ নভেম্বর (জাস্ট নিউজ) : আফগান টিভি স্টেশনে পুলিশ ছদ্মবেশে বন্দুকধারীদের হামলায় দুইজন নিহত এবং বেশ কয়েকজন আহতের খবর জানিয়েছে রয়টার্স।

হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। জঙ্গি সংগঠনটির মুখপত্র হিসেবে পরিচিত আমাক নিউজ এজেন্সির মাধ্যমে তারা হামলার দায় স্বীকার করে।

অন্যদিকে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক টুইটার পোস্টে দাবি করেছেন, হামলায় তার সংগঠন জড়িত নয়।

এর আগে মঙ্গলবার দুপুরে শামশাদ টিভির প্রধান কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। হামলার পর স্টেশনটির সম্প্রচার কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে কয়েক ঘণ্টা পর হামলাকারীদের হাত থেকে ভবনটি নিয়ন্ত্রণে নেয় নিরাপত্তা বাহিনী। তারা ভেতরের সবাইকে উদ্ধার করে আনে। এর কিছুক্ষণ পরই টিভির সম্প্রচারও পুনরায় শুরু করা হয়।

দেশটির এক নিরাপত্তা কর্মকর্তা বলেন, হামলার সমাপ্তি হয়েছে। ভেতরের সবাইকে নিরাপদে বের করে আনা হয়েছে। তবে এ ঘটনায় কতজন নিহত বা আহত হয়েছেন- তা তিনি জানাতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, টিভি কার্যালয়ে প্রথমে গ্রেনেড নিক্ষেপ ও নিরাপত্তারক্ষীরা গুলি করে ভেতরে ঢুকে যায়। টেলিভিশনটির প্রধান কার্যালয়ে ১০০-এর বেশি কর্মী কর্মরত রয়েছেন।

হাসমত ইস্তানকই নামে ওই টেলিভিশনের এক প্রতিবেদক জানান, আমার কয়েকজন সহকর্মী নিহত হয়েছেন এবং কয়েকজন আহত হয়েছেন। আমি পালিয়ে এসেছি কোনোমতে। পাসতু ভাষার এই টিভি চ্যানেলটি হামলার সঙ্গে সঙ্গেই সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

সাম্প্রতিক সময়ে কাবুল বারবার তালেবান এবং ইসলামিক স্টেট জঙ্গিদের লক্ষ্যে পরিণত হয়েছে। সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের জন্য আফগানিস্তান বিশ্বের মধ্যে অন্যতম বিপজ্জনক একটা দেশ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮০০ঘ.)