মেক্সিকোয় বাস দুর্ঘটনায় নিহত ১২

মেক্সিকোয় বাস দুর্ঘটনায় নিহত ১২

মেক্সিকো সিটি, ২০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মেক্সিকোয় একটি ট্যুর বাস দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৮ জন। গতকাল মঙ্গলবার মেক্সিকোর কুইনতানা রু রাজ্যে বাসটি নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

খবরে বলা হয়, বাসটিতে ৩১ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও সুইডেনের নাগরিক ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে একজন শিশুও ছিল। কুইনতানা রু মেক্সিকোর ইউকাটোন উপদ্বীপের তিনটি রাজ্যের জনপ্রিয় দর্শনীয় স্থানগুলোর মধ্যে একটি।

রয়্যাল ক্যারিবিয়ান ক্রুজ শিপের মুখপাত্র সিনথিয়া মার্টিনেজ জানান, ২৭ জন যাত্রী ভ্রমণ করছিলো। তিনি বলেন, বাস দুর্ঘটনায় হতাহতের খবরে আমরা অনেক ব্যথিত। আমাদের অতিথিদের যত্নে স্বাস্থ্যসেবা ও পরিবহন সহায়তা দেওয়া সহ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।পর্যটকরা চাচোবোনের প্রত্নতাত্ত্বিক নিদর্শন দেখতে যাচ্ছিলেন।

এক বিবৃতিতে বাস কোম্পানি কোস্টা মায়া জানিয়েছে, দুর্ঘটনার পর যাত্রীদের হাসপাতালে নেওয়া হয়েছে। পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়েছে ও অন্য আহতদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

এদিকে কুইনতানা রু সরকার এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে।

মেক্সিকোতে অবস্থিত মার্কিন দূতাবাস জানিয়েছে, কর্তৃপক্ষের কাছ থেকে জানার চেষ্টা চলছে বাসটিতে আরও কোন মার্কিন নাগরিক ছিল কিনা।

গত বছরও কুইনতানা রু তে বাস দুর্ঘটনায় ১১ জন পর্যটক নিহত হয়েছিলেন।

(জাস্ট নিউজ/ওটি/১০৫৮ঘ.)