কট্টর খ্রিস্টান হয়েও কেন আমি ইসলাম গ্রহণ করলাম?

কট্টর খ্রিস্টান হয়েও কেন আমি ইসলাম গ্রহণ করলাম?

ঢাকা, ৯ জানুয়ারি : ইসলামিস্ট, জেহাদী, আইএস, সন্ত্রাসী, বোরখা, ৯/১১.. ইত্যাদি নেতিবাচকতার সঙ্গে ইসলাম জড়িয়ে আছে। ইসলাম এমন একটি ধর্ম; যেটিকে সব ধরনের খারাপ কাজের উৎস হিসেবে মিডিয়াতে প্রায় নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়ে থাকে।

সুতরাং, একজন শিক্ষিত, স্বাধীনচেতা ও বিভিন্ন দেশে ভ্রমণের অভিজ্ঞতা থাকা অস্ট্রেলীয় নারী হিসেবে আমার ইসলামে ধর্মান্তরের বিষয়টি আসলেই কি ব্যাপকভাবে পশ্চাদমুখী?

আমি আমার উজ্জ্বল চামড়া ও দীপ্ত চোখের চেহারায় বিভ্রান্ত হতাম। অনেক অস্ট্রেলিয়ান জিজ্ঞাসা করত যে আমি কোন দেশ থেকে এসেছি- আমি একজন অস্ট্রেলিয়ান এবং মুসলিম- তা শুনে তারা আশ্চর্য হতো। অস্ট্রেলিয়ান ও মুসলিম-এই সংমিশ্রণ এখনো অনেকের কাছেই অবিশ্বাস্য।

ইসলামে ধর্মান্তরের কাজটি খুব সহজ নয়। ইসলাম গ্রহণের কারণে আমাকে নানা রকম বাজে গালি শুনতে হয়েছে, আমাকে অত্যন্ত গভীরভাবে খুঁটিয়ে খুঁটিয়ে পরীক্ষা করা হয়েছে, চাকরি থেকে প্রত্যাখ্যাত এবং বরখাস্ত করা হয়েছে, বন্ধুদের হারিয়েছি এবং আমার পরিবারের সঙ্গে সত্যিই একটি কঠিন সময় কাটিয়েছি।

কারো কারো অনুমান ছিল আমি ভালবাসার মানুষের জন্য ধর্মান্তরিত হয়েছি। আমার বিশ্বাসের পরিবর্তন সম্পর্কে চারদিকে কঠোর এবং অভদ্র মন্তব্য সত্ত্বেও, এমন অনেক মানুষ ছিল যারা আমার কাছে এসে জানতে চেয়েছে- কেন আমি ধর্মান্তরিত হলাম? এই ধরনের প্রশ্নের উত্তর আমি অত্যন্ত খুশি মনেই তাদের দিয়েছি এবং দিই।

আমার ইসলামে ধর্মান্তরের পিছনে মূলত তিনটি বিষয় কাজ করেছে। এটিই হচ্ছে আমার দুই বছরের বিশ্বাসের যাত্রার ফসল।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮২২ঘ.)