আলোচিত ইসলামী বক্তা মাওলানা তোফাজ্জল হোসেন ভৈরবীর ইন্তেকাল

আলোচিত ইসলামী বক্তা মাওলানা তোফাজ্জল হোসেন ভৈরবীর ইন্তেকাল

দেশের প্রখ্যাত ইসলামী আলোচক, স্বনাম ধন্য বক্তা মাওলানা হাফেজ হাজী তোফাজ্জল হোসেন ভৈরবী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

বৃহস্পতিবার দুপুরে তিনি তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার রামনগরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ঢাকায় নেয়ার পথে বিকা সাড়ে তিনটায় হৃদযন্ত্রক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

ইন্তেকালের সময় তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী ও দুই পূত্র, দুই কন্যা সন্তান ও নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী , আত্মীয় স্বজন ও রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ এশা তাঁর নিজ প্রতিষ্ঠিত রামনগর রহমানিয়া মাদরাসা প্রাঙ্গনে জানাজার নামাজ শেষে মরহুমের লাশ পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

মাওলানা তোফাজ্জল হোসেন ভৈরবী দীর্ঘবছর যাবত কিশোরগঞ্জ জেলার ভৈরব বাসস্ট্যান্ড মেহেরচাঁন জামে মসজিদে খতিব হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছিলেন। তাই তার নামের পাশে ভৈরবী যুক্ত হয়েছে। তিনি ছিলেন দেশ বিদেশে আলোচিত ইসলামী বক্তা। বিশেষ করে তার সুললিত কন্ঠে পরিবেশিত হামদ, নাত ও গজল ইসলাম প্রিয় মানুষের হৃদয় জয় করেছে।

মাওলানা তোফাজ্জল হোসেন মাকে নিয়ে হৃদয় গ্রাহী ইসলামী ওয়াজের জন্য বিশ্ব-বাংলা ভাষা ভাষী সকলের কাছে নন্দিত। তার প্রতিটি কথা সকল মানুষকে সুনীতি বয়ে এনেছে। এছাড়া তিনি রায়পুরা উপজেলার রামনগরে রহমানিয়া মাদরাসা প্রতিষ্ঠা করে দীনী শিক্ষা বিস্তারে ভূমিকা রেখে গেছেন।