বইমেলায় রনি রেজার ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’

বইমেলায় রনি রেজার ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’

তরুণ কথাশিল্পী রনি রেজার প্রথম গল্পগ্রন্থ ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’ ২০১৯-এর বইমেলায় এসেছে। বইটি পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে বেহুলাবাংলার ১২৩, ১২৪ নং স্টলে এবং লিটলম্যাগ চত্ত্বরে বেহুলাবাংলা, টাপুর-টুপুর ও মাদুলি’র স্টলে। বইটির মূল্য ধরা হয়েছে ১৭৫ টাকা।

বেবহুলাবাংলা প্রকাশন থেকে প্রকাশিত বইটি সাজানো হয়েছে ১০টি গল্প দিয়ে। যার প্রতিটি গল্পেই রয়েছে ভিন্ন ভিন্ন স্বাদ ও বাস্তবতা। অ্যাবাটর সিনেমার একটি চরিত্র অবলম্বনে এর প্রচ্ছদ করেছেন স্বরজিৎ।

বইটি সম্পর্কে রনি রেজা জাস্ট নিউজ বিডি ডটকমকে বলেন, ‌‘আমি দীর্ঘদিন ধরে জাতীয় পত্রিকায় লেখালেখি করলেও বই প্রকাশ হচ্ছে এটিই প্রথম। প্রথমের প্রতি সবারই আলাদা মায়া থাকে। সেই মায়া থেকেই সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি।’

তিনি বলেন, সাহিত্য শুধু পাঠ্য বিষয় নয়, এটি সমাজ বিনির্মাণেও ভূমিকা রাখতে পারে। বাস্তবিক জীবনের এমন কিছু ঘটনা থাকে যা কল্পনাকেও হার মানায়। আবার কল্পলোকেরও অনেক বিষয় আমাদের দৈন্দিন জীবনে লেপ্টে থাকে; আমরা হয়তো বুঝতেই পারি না। এসব বিষয় নিয়েই একটু ভিন্নভাবে কল্পনার প্রলেপ দিয়ে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’ বইটিতে। পাঠক প্রতিটি গল্পেই ভিন্নরকম কিছু পারবে বলে আশা করছি।

এমআই