লন্ডনে শেখ হাসিনার হুঁশিয়ারি

‘বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়া জেল থেকে বের হতে পারবে না’

‘বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়া জেল থেকে বের হতে পারবে না’

বিশেষ সংবাদদাতা

বেশি বাড়াবাড়ি করলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবনেও জেল থেকে বের হতে পারবেন না বলে বিএনপির উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

লন্ডন সফরে গিয়ে ব্যাপক বিক্ষোভ আর তোপের মুখে এমন হুঁশিয়ারি দিতে শোনা গেল শেখ হাসিনাকে। সেখানে পৌঁছার পর নিজ দলের নেতা-কর্মীদের ফোনে নির্দেশনা দেয়ার মূহুর্তে এমন ক্ষোভ প্রকাশ করেন তিনি। ফোনের অডিও রেকর্ডটি এখন লন্ডনের বাংলা গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

শেখ হাসিনা লন্ডন পৌঁছার পরপরই হিথ্রো বিমানবন্দরে বিক্ষোভ এবং কালো পতাকা প্রদর্শন করে যুক্তরাজ্য প্রবাসী বিভিন্ন কমিউনিটি এবং বিএনপির শতাধিক নেতা-কর্মী। তাঁর গাড়ি বহর বিমান বন্দরের ভিআইপি রাস্তা অতিক্রমের সময় বিক্ষোভকারীরা শেখ হাসিনার গাড়ি বহরের সামনে দাঁড়িয়ে পড়ে এবং ডিম নিক্ষেপ করে।

ভাইরাল হওয়া ফোন রেকর্ডের কথোপকথনে শেখ হাসিনাকে বলতে শোনা যায়- “---বিএনপিরে জানাইয়া দিয়েন তারেক জিয়া যদি এটা নিয়া (বিক্ষোভ) বেশি বাড়াবাড়ি করে আমার সাথে তার মা (বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া) জীবেনও জেল থেকে বের হবেনা। শেখ হাসিনার কাছে চাপ দিয়ে কিছু আদায় হয়না।”

দলের নেতা-কর্মীদের হোটেলে ভীড় না করার আহবান জানিয়ে তিনি বলেন, “আমার চোখের অপারেশনটা হয়ে যাওয়ার পর যখন সুস্থ হবো তখন সবার সঙ্গে দেখা করবো। অহেতুক হোটেল যেনো বেশী ভীড়-বাট্টা না করা হয়। যে কারণে কোনো হােটেলই আমাদের বুকিং দিতে চায়না। আপনাদের কয়েকজন বা দুয়েকজন নিশ্চয়ই থাকবে কিন্তু অহেতুক ভীড় যেন না করে। আমি সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আমি সময়মতো সবার সঙ্গে দেখা করে যাবো।”

এদিকে শেখ হাসিনার সফরকে ঘিরে ব্যাপক বিক্ষোভ অব্যাহত রয়েছে লন্ডনে। বুধবার বিকালে হাসিনা হিথ্রো বিমান বন্দরে পৌঁছার আগে থেকেই সেখানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের নেতৃত্বে বিএনপির জোনাল কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ সেখানে অবস্থান নেন। শেখ হাসিনা লন্ডন সফরে আসছেন এ সংবাদ ছড়িয়ে পড়লে জরুরী ভিত্তিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়।

বিকালে ২টায় বিক্ষোভ শুরু হয়ে সাড়ে ৪টায় শেষ হয়। বিক্ষোভ সমাবেশে বেগম খালেদা জিয়ার মূক্তি ও তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সমাবেশে প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় সংসদীয় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে শ্লোগানে দেয়া হয়।

হাতে কালো পতাকা ও মাথায় কালো কাপড় বেঁধে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিসা ও নিঃশর্ত মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে শ্লোগানে উত্তাল হয়ে উঠে বিমানবন্দর এলাকা।

যুক্তরাজ্য বিএনপি জানিয়েছে লন্ডনে যতদিন শেখ হাসিনা অবস্থান করবেন ততদিন প্রবাসীদের বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।

এসময় বিক্ষোভকারীরেদর হাতে “গো ব্যাক-গো ব্যাক”, “স্টপ কিলিং”, “সেভ বাংলাদেশ”, “রিলিজ মাদার অফ ডেমোক্রেসি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া” ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার ও প্ল্যাকার্ড শোভা পেতে দেখা যায়।

এসজে/