৭ম দিনেও বিক্ষোভ অব্যাহত

লন্ডনে বিএনপির তীব্র বিক্ষোভ ও প্রতিরোধের মুখে শেখ হাসিনা

লন্ডনে বিএনপির তীব্র বিক্ষোভ ও প্রতিরোধের মুখে শেখ হাসিনা

যুক্তরাজ্যে স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে লক্ষ্য করে টানা বিক্ষোভ অব্যাহত রেখেছে বিএনপি। কারান্তরীণ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার ও গণতন্ত্র ফিরিয়ে দেয়ার দাবিতে যুক্তরাজ্য বিএনপি এ কর্মসূচী পালন করছে।

‌'যেখানেই হাসিনা, সেখানেই প্রতিরোধ' আন্দোলনের ৭ম দিনে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আলহাজ্ব এম এ মালেক ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের নেতৃত্বে যুক্তরাজ্য বিএনপি, জোনাল কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ বিভিন্ন রকম প্লেকার্ড ব্যানারসহ হাসিনা বিরোধী স্লোগানে মুখরিত করে রেখেছেন হোটেল প্রাঙ্গন।

যুক্তরাজ্য বিএনপি জানিয়েছে, লন্ডনে যতদিন স্বৈরাচারী শেখ হাসিনা অবস্থান করবেন ততদিন প্রবাসীদের বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।

এদিকে ১লা মে বুধবার বিকালে (স্থানীয় সময়) বাংলাদেশের স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির শত শত নেতা-কর্মী ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ লন্ডনের হিথ্রো বিমান বন্দরের ৪নং টার্মিনালের ভিআইপি রাস্তার সম্মুখে ব্যাপক বিক্ষোভ ও কালো পতাকা প্রদশর্ন করে। শেখ হাসিনার গাড়ি বহর বিমান বন্দরের ভিআইপি রাস্তা অতিক্রমের সময় বিক্ষোভকারীরা শেখ হাসিনার গাড়ি বহরের সামনে দাড়িয়ে পড়ে এবং ডিম নিক্ষেপ করে।

শেখ হাসিনা হিথ্রো বিমান বন্দরে পৌছার আগে থেকেই সেখানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক এম কয়ছর আহমদের নেতৃত্বে যুক্তরাজ্য বিএনপি, জোনাল কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ অবস্থান নিয়ে হাতে কালো পতাকা ও মাথায় কালো কাপড় বেঁধে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিসা ও নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার, ভোটধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে বিক্ষোভ-শ্লোগানে উত্তাল করে তুলে বিমান বন্দর প্রাঙ্গনের রাস্তাগুলো।

বাংলাদেশে গত ৩০ ডিসেম্বরের মিডনাইট নির্বাচনের মাধ্যমে মহাভোট ডাকাতি, দেশব্যাপী লুন্ঠন, অব্যাহত মানবাধিকার লঙ্ঘন, বিচারব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপ, ব্যাংক লুট, সংবাদপত্রের কন্ঠরোধ, বিরোধীদলীয় নেতা-কর্মীদের গুম, হত্যা, নিপীড়ন-নির্যাতন, দুর্নীতি-দুঃশাসন, ধর্ষণ, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডেরর বিরুদ্ধে যুক্তরাজ্য বিএনপি এই বিক্ষোভের মাধ্যমে তীব্র প্রতিবাদ জানায়।

এসময় বিক্ষোভকারীরা ভোট ডাকাত হাসিনা- গো ব্যাক-গো ব্যাক, স্টপ কিলিং হাসিনা, সেভ বাংলাদেশ, রিলিজ মাদার অফ ডেমোক্রেসি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, রিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার ও প্ল্যাকার্ড বহন করে।

এমআই