জাবি এলামনাই এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

জাবি এলামনাই এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

যুক্তরাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন (জুয়াক) এর আয়োজনে রবিবার (২৩ জুন) এক ঈদ পুনর্মিলনী ও আড্ডা অনুষ্ঠিত হয় লন্ডনের ‌‌‌‌‌‌‌‌‌‌নিদা হাউজে ।

সংগঠনের সিনিয়র যুগ্মসম্পাদক লায়লা নুর পলি ও সাংগঠনিক সম্পাদক আলিম আল রাজির পরিচালনায় পুনর্মিলনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জুয়াক এর সভাপতি জনাব আবু আহমেদ খিজির।

দুপুরে ভুঁড়িভোজনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর চলতে থাকে স্মৃতিচারণ ও আড্ডা। হৃদয়ের টানে শত ব্যাস্ততার মাঝেও পুনর্মিলনীতে অংশ নেয়া ইউকে এবং ইউরোপের জাবিয়ানরা মুহূর্তেই ফিরে যান জাহাঙ্গীরনগরে। সময় গড়িয়ে যায় আর আড্ডায় যোগ হয় আরো নতুন মুখ। অনেকদিন পর প্রিয়মুখ গুলো কাছে পেয়ে, প্রথম ব্যাচ থেকে ৩৪ ব্যাচ সকলেই স্মৃতির টাইমমেশিনে করে ভ্রমণ করে আসেন জাহাঙ্গীরনগরের সবুজ প্রান্তরে। জম্পেশ আড্ডাকে আরো প্রাণবন্ত করে তোলে জাবিয়ান দের টুকরো টুকরো মজার মজার ঘটনা। প্রথমেই স্মৃতির ঝাঁপি খুলেন জুয়াকের সাবেক আহ্ববায়ক মোহাম্মদ ইকবাল হোসেন। তার নিজস্ব স্টাইলের উপস্থাপনা সকলকে এক অভিন্ন বন্ধনে বেধে ফেলে।

এরপর একসময়কার ক্যাম্পাসের জনপ্রিয় মুখ ২২ ব্যাচের মোঃ মহিউদ্দিন টিপু স্মৃতিচারণ করেন। আরো মজার স্মৃতি এবং না বলা কথা বর্ণনা করেন মুকিত শামস জয়, জুয়াকের প্রতিষ্ঠাতা মেম্বার সেক্রেটারি পারভেজ মল্লিক, হুসনে তাওহীদ পাভেল, মাহমুদা রাজ্জাক ও নাজমুল ইসলাম শিপলূ। এ যেন বারবার ফিরে যাওয়া সেই স্বর্গরাজ্যে। আর আড্ডার সাথে সাথে চলতে থাকে ক্যাম্পাসের প্রচলিত জনপ্রিয় গান। সঙ্গীত শিল্পী পান্না ইকবাল, আলিম আল রাজি, মাহবুবা জেবিন এবং মাহমুদার সঙ্গে সকলে গলা মিলান সেই সব স্মৃতিবিজড়িত গানে। সময় গড়িয়ে যায় কিন্তু শেষ হয়না গল্প আর কথামালা। এ সময় ৩০ ব্যাচের নাটক ও নাট্যতত্তের অসুস্থ ছাত্র সুমনের সুস্থতা কামনা করা হয় এবং তাকে আর্থিক সহায়তা দেবার বিষয়টি গুরুত্তের সাথে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ১৫ ব্যাচের ছাত্রী রুবিনা আক্তার রেখা, কোষাধ্যক্ষ ইফতেখার ইফতি, দপ্তর সম্পাদক ডঃ খন্দকার রুহুল আমিন, সহ সাংগঠনিক সম্পাদক সজীব ভুঁইয়া, প্রকাশনা সম্পাদক বুলবুল আহমেদ, প্রচার সম্পাদক নাজমুস সাকিব, আইন বিষয়ক সম্পাদক শৈবাল, মাহমুদা রাজ্জাক, মুক্তা, তাসমিমা আক্তার লাকি, শাওন, শাহানাজ বেগম, মাহবুবা আক্তার, সঞ্জীব, শাহ হক, জগদীশ, নাজমুল ইসলাম শিপলুসহ আরো অনেকে ।

এমজে/