লন্ডনে মাহবুব আলী খান স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

লন্ডনে  মাহবুব আলী খান স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী ও নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার লন্ডনে এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে মাহবুব আলী খান স্মৃতি সংসদ ইউকে আয়োজিত এই দোয়া মাহফিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপস্থিতিতে বিএনপির নেতা-কর্মী ও অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা শরিক হন।

মাহবুব আলী খানের কনিষ্ঠা কন্যা ও তারেক রহমানের সহধর্মীনি ড. জোবায়দা রহমান এই দোয়া মাহফিলে অংশ নেন।

মাহবুব আলী খান স্মৃতি সংসদ ইউ’কে সভাপতি আহমেদ সাদিক এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবেদ রাজা’র পরিচালনায় এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও মাহবুব আলী খান স্মৃতি সংসদ ইউকে সিনিয়র সহ সভাপতি কামাল উদ্দিন।

মাহবুব আলী খান স্মৃতি সংসদ ইউকে সহ সভাপতি ফয়সাল আহমেদ, যুগ্ন সম্পাদক এমাদুর রহমান এমাদ, যুগ্ন সম্পাদক খালেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান আহমেদ সেনাজসহ সংগঠনের নেত্রীবৃন্দ।

উল্লেখ্য, রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান ১৯৩৪ সালের ৩ নভেম্বর জন্ম গ্রহণ করেন। নৌবাহিনীর সাবেক এই প্রধান রাজনৈতিক জীবনেও কৃতিত্বের সাক্ষর রেখে গেছেন।

১৯৭৯ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত বাংলাদেশ নৌবাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেছেন। সফলতার সঙ্গে পরিচালনা করেছেন বিভিন্ন মন্ত্রণালয়।১৯৮৪ সালের ৬ আগস্ট তিনি ইন্তিকাল করেন।

এমজে/জিএস