লন্ডনে মেধাবী শানুরের স্বপ্ন ভঙ্গ, পাওয়া গেলো লাশ

লন্ডনে মেধাবী শানুরের স্বপ্ন ভঙ্গ, পাওয়া গেলো লাশ

শুধু মা-বাবা নয়, বন্ধু মহলসহ সবার কাছে ভদ্র আর মেধাবী হিসেবে পরিচিত শানুর। পড়াশোনার প্রথম ধাপেও তার উজ্জ্বল স্বাক্ষর রয়েছে। মঙ্গলবার নিউহ্যামে নিথর হয়ে পড়ে থাকতে দেখা গেলো সেই কিশোরের লাশ। যেন একটি স্বপ্নের মুখ থুবড়ে পরা।

যুক্তরাজ্যের লন্ডনে অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় প্রাণ হারিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর শানুর আহমদ দাইয়ান। তার পিতার নাম শরীফ আহমদ, মৌলভীবাজারের জুরি উপজেলার গোয়ালবারি গ্রামের বাসিন্দা।

লন্ডন সময় সকাল ৮ টা ৩০ মিনিটের সময় নিউহ্যামের গ্যালিয়ন্স রিচ ডিএলআর স্টেশনের পাশে জঙ্গলে তার লাশ পাওয়া যায়।

শানুর নিউহ্যাম কলেজের গ্র্যাড-১১ এর মেধাবী শিক্ষার্থী ছিলেন।

শানুর আহমদ দাইয়ান

গ্যালিয়ন্স রিচ ডিএলআর স্টেশনের পাশের জঙ্গলে একটি লাশ পড়ে রয়েছে এমন খবরের ভিত্তিতে সেখানে ছুটে যায় পুলিশ এবং সেখানে তাকে মৃত অবস্থায় দেখতে পায়।এরপর লাশটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শানুর মেধাবী শিক্ষার্থী হিসেবে পরিবার স্বজন, বন্ধু-বান্ধবসহ সকল মহলে মেধাবী, ভদ্র এবং নিরীহ গোছের মানুষ হিসেব পরিচিত। আচমকা তার এ হত্যাকান্ডের বিষয়টিকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেননা কেউই।

নিহতের চাচা জাহেদ আহমদ তালুকদার এ প্রসঙ্গে জাস্ট নিউজবিডিকে বলেন," শানুর সোমবার কলেজ থেকে ফেরার পর তার মাকে নিয়ে ডাক্তারের কাছে যান। সেখান থেকে ফেরার পর পরিবারকে জানান তাকে নিউহ্যামে যেতে হবে। একটি নাম্বার থেকে ফোন করে জানিয়েছে তার এক বন্ধু এক্সিডেন্ট করেছে। বিকাল ৫ টার দিকে বাসা থেকে বের হন শানুর।"

"শানুর বাসা থেকে বের হবার পর ৬.১৫ মিনিট পর্যন্ত মোবাইল সচল ছিলাে। এরপর থেকে ফোন বন্ধ পাওয়া যায়। খোঁজাখুজি করে না পেয়ে রাত সাড়ে আটটার পর পুলিশকে তার নিখোঁজ হবার বিষয়টি অবগত করা হয়।," বলে জানান জাহেদ।

হত্যাকান্ডে শানুরের বন্ধুদের একটি চক্র জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছে তার পরিবার।

লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আইনিপ্রক্রিয়া আর ময়নাতদন্ত সম্পন্ন শেষে লাশ পরিবারকে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন জাহেদ।

নিহত শানুরের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। খুনের ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে বৃটেন পুলিশ।

সোমবার রাতে বেসবল ব্যাট হাতে ৩০ জনের মতো লোককে স্টেশনের পাশে দাঁড়িয়ে থাকতে দেখেছেন বলে দাবি করেছেন এক প্রত্যক্ষদর্শী। প্রত্যক্ষদর্শীর এ বর্ণনা খতিয়ে দেখছে গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানিয়েছে, "ঘটনাস্থলে পুলিশ কর্মকর্তারা পৌঁছেছেন তারা এখনো কোনো আলামত খোঁজে পাননি।আর ঘটনার সঙ্গে ৩০ জনের এই চক্রটি জড়িত কিনা তা গোয়েন্দারা তা খতিয়ে দেখছে।"

পূর্ব লন্ডনে ঘটনাস্থল অতিক্রম করা পথযাত্রী লুসি ফেরেল তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, "ঘাসের উপর মুখ থুবড়ে পড়েছিলো লাশটি। মাটিতে ধস্তাধস্তির চিহ্ন দেখা গেছে।পরিচ্ছন্নতাকর্মী তাকে দেখার পূর্ব পর্যন্ত পুরো রাতটাই হয়তো লাশটি এভাবে পড়েছিলো।"

এদিকে ঘটনাস্থলের পাশের একটি সিসি ক্যামেরায় রাত ১.৪০ সেখানে আসতে দেখা যায় আর ৩ টার দিকে সেটা স্থান ত্যাগ করে।

জিএস/