খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন ও বিক্ষোভ

খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন ও বিক্ষোভ

লন্ডন, ২০ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত নেতাকর্মী অংশ নেয়।

যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় বিকাল ২ টা থেকে ৪টা পর্যন্ত অনুস্টিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিভিন্ন শহর হতে শত শত প্রবাসী বাংলাদেশীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দিয়ে তীব্র প্রতিবাদ জানান। মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্বে যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির জন্য বৃটিশ সরকারের হস্তক্ষেপ কামনা করে স্মারক লিপি প্রদান করা হয়।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে বক্তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক মামলাকে হাতিয়ার হিসাবে অব্যাহত ব্যবহার করছে। প্রহসনের রায়ের সার্টিফাইড কপি প্রদানে বাধা সৃষ্টি করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। সরকার বিচার ব্যবস্থার উপর হস্তক্ষেপ করে নিজে আদালতের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলার মাধ্যমে অবৈধ সরকার বিরোধী দলের কণ্ঠ স্তব্দ করে দেশে একদলীয় শাসন বাকশাল কায়েমের ষড়যন্ত্রে লিপ্ত।

বক্তারা বলেন, ১/১১ সরকারের সময় অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে চাঁদাবাজি ও ট্রাস্ট মামলা সহ ১৪টি দুর্নীতির মামলা দেশের কোন আইনে প্রত্যাহার করা হয়েছে দেশবাসী তা জানতে চায়। জনগণ জানতে চায় এক দেশে দুই আইন কেন?

তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেল জুলুমের ভয় ভীতি দেখিয়ে বিচলিত করা যাবে না। দেশনেত্রীর শক্তি জনগণের শক্তি, বিএনপি জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী বাকশালীদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে প্রস্তুত। দেশে ও প্রবাসের জনগন দূর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত জনগনে মধ্যে শীঘ্রই ফিরিয়ে আনবে।

অবৈধ সরকারের বিদায় ঘন্টা বেজে যাওয়ায় তাদের সাজানো মসনদে ভূমিকম্প শুরু হয়েছে। বক্তারা বলেন, অবৈধ সরকার অভিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং সুদূরপ্রসারী ষড়যন্ত্রমূলক হয়রানির পরিকল্পনা বন্ধ না করলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত যুক্তরাজ্য বিএনপি।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক প্রধান উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুছ, সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক সহসভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সহসভাপতি মুজিবুর রহমান মুজিব, সাবেক সহসভাপতি প্রফেসর এম ফরিদ উদ্দিন, গোলাম রাব্বানী সোহেল, সাবেক উপদেষ্টা সিলিসিটর একরামুল হক মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি পারভেজ মল্লিক, সাবেক যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম মামুনসহ প্রমুখ।

(জাস্ট নিউজ/জেআর/০২২৫ঘ.)