বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে জন বিগস আবারো মেয়র নির্বাচিত

বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে জন বিগস আবারো মেয়র নির্বাচিত

লন্ডন, ৪ মে (জাস্ট নিউজ) : বহুল আলোচিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনে প্রত্যাশিত জয় পেয়ে দ্বিতীয়বারের মত নির্বাহী মেয়র নির্বাচিত হয়েছেন জন বিগস। দ্বিতীয় অবস্থানে রয়েছেন পিপুলস এলায়েন্সের রাবিনা খান। প্রথম গণনায় জন বিগস ভোট পান ৩৭ হাজার ৬শ ১৯টি আর রাবিনা খান ভোট পান ১৩ হাজার ১শ ১৩টি ভোট ।

নির্বাচনে ১ লাখ ৯১ হাজার ২৪৬ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮০ হাজার ২৫২ জন ভোটার। এর মধ্যে পোস্টাল ভোট পড়েছে ১৯ হাজার ৮৩টি। ভোট পড়েছে ৪১.৯৬ শতাংশ।

প্রাপ্ত ভোট থেকে কোন প্রার্থই ৫১ পার্সেন্ট না পাওয়ায় দ্বিতীয় চয়েস এর ভোট গণনা হয়। সে সেক্ষেত্রে প্রধান দুই প্রতিদ্বন্ধি জন বিগস ও রাবিনা খানকে যারা দ্বিতীয় চয়েস ভোট দিয়েছিলেন তার মধ্য থেকে প্রাপ্ত ভোট প্রথম চয়েস ভোট যোগ করে নতুন করে আবারো নির্বাহী মেয়র নির্বাচিত হলেন জন বিগস। জন বিগসের ভোট বেড়ে দাঁড়ায় ৪৪হাজার ৮শ ৬৫টি। আর রাবিনা খানের হয় ১৬হাজার ৮শ ৭৬টি। এদিকে বাংলাদেশী অপর দুই প্রার্থীর মধ্যে এস্পায়ারের অহিদ আহমদ পেয়েছেন ১১ হাজার ১শ ৯টি। কনজাবেটিভ থেকে ডা: আনোয়ারা আলী পেয়েছেন ৬ হাজার ১শ ৪৯টি ভোট।

বৃহস্পতিবার রাত ১০টার পর থেকে ভোট গণনার কার্যক্রম শুরু হলেও ফলাফল দেয়া হয় শুক্রবার দুপুর ১২টার কিছুক্ষণ আগে। ফলে দীর্ঘক্ষন অপেক্ষায় থাকতে হয় প্রার্থীসহ সংবাদ সংগ্রহে আশা সাংবাদিকদের। তাদেরকে নিঘুর্ম রাত কাটাতে হয়েছে বলে অনেকে সাংবাদিক স্যোশাল মিডিয়া কথা বলেছেন।

উল্লেখ্য টাওয়ার হ্যামটেস কাউন্সিলে প্রথমবারের মত নির্বাহী মেয়র নির্বাচন হয় ২০১০ সালে। সে সময় প্রথমবারের মত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়ে লেবার দলের সাবেক কাউন্সিলার ও লীডার লুতফুর রহমান ২৩হাজার ২শ ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রাপ্ত ভোট ছিল ৫১.৭৬ পাসেন্ট।

এর পর ২০১৪ সালে আবারো দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হন লুতফুর রহমান। তবে ২০১৫ সালে বিভিন্ন অভিযোগে তাকে আদালতের রায়ে মেয়র পদ থেকে সরে যেতে। একই বছর নির্বাচনে মেয়র নির্বাচিত হন জন বিগস। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন লুতফুর সমর্থিত রাবিনা খান। গত নির্বাচনে জন বিগস পেয়েছিলেন প্রাপ্ত ভোটের ৪০.০০ পার্সেন্ট। আর রাবিনা খান পেয়েছিলেন ৩৭.৮১ পার্সেন্ট ভোট।

(জাস্ট নিউজ/জেআর/২৩৫৫ঘ.)