ফটোসাংবাদিক ড. শহিদুল আলমের জামিন মঞ্জুর

ফটোসাংবাদিক ড. শহিদুল আলমের জামিন মঞ্জুর

ঢাকা, ১৫ নভেম্বর (জাস্ট নিউজ) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে এই রায় ঘোষণা করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

এর আগে গত ৬ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ফটোসাংবাদিক ড. শহিদুল আলম হাইকোর্টে পুনরায় জামিন আবেদন করেন।

গত ২৯ অক্টোবর শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

গত ২৯ অক্টোবর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় আল জাজিরা টেলিভিশন চ্যানেলে প্রচারিত ফটোসাংবাদিক ড. শহিদুল আলমের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দাখিল করতে বলেন হাইকোর্ট।

গত ৭ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

গত ১৮ অক্টোবর ড. শহিদুল আলম দ্বিতীয় বারের মতো হাইকোর্টে জামিন আবেদন করেন।

গত ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ফটোসাংবাদিক ড. শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ফটোসাংবাদিক শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের প্রেক্ষিতে আদালত এই আদেশ দেন।

(জাস্ট নিউজ/একে/১৬৩০ঘ.)