সাংবাদিককে আওয়ামী লীগ প্রার্থীর হুমকি

সাংবাদিককে আওয়ামী লীগ প্রার্থীর হুমকি

বরিশাল, ১৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সাংবাদিকদের সাথে পরিচিতিমূলক মতবিনিময় সভায় এক সাংবাদিককে ‘হুমকি’ দিয়েছেন বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য পদপ্রার্থী শাহে আলম। ১৯ ডিসেম্বর বরিশাল নগরীর একটি রেস্তোরাঁয় দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে। এক পর্যায়ে সাংবাদিক নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন বর্জন করেন। আর এতে বরিশালে বিভিন্ন মহলে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রয়া।

প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন, পূর্ব নির্ধারিত সময় অনুসারে বেলা ১২টায় ওই রেস্তোরাঁয় মতবিনিময় সভার আয়োজন করেন বরিশাল-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহে আলম। শুরুতেই তিনি তার রাজনৈতিক পরিচয় তুলে ধরেন। তার বক্তব্যের প্রায় শেষ পর্যায়ে চ্যানেল ২৪ এর পক্ষ থেকে শাহে আলমের বক্তব্য সরাসরি সম্প্রচারের জন্য শাহে আলমের কাছে অনুমতি নিতে যান।

একইসাথে অনুরোধ জানান, যেন সরাসরি সম্প্রচারে প্রার্থী (শাহে আলম) কথা বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন শাহে আলম। তিনি বলেন, ‘আমি এসব ডিজার্ব করি না। এই ছেলে তুমি চেনো আমাকে? আমি শাহে আলম! তোমার সম্পাদক কে? তাকে আমার কথা জিজ্ঞেস করো।’ এ পর্যায়ে তিনি আবারো বলেন, ‘আমি শাহে আলম। তোমার সম্পাদককে ফোন দেব?’

সংসদ সদস্য প্রার্থীর এমন আচরণে বিব্রত হন উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দসহ সংবাদকর্মীরা। তার বিতর্কিত বক্তব্যটুকু প্রত্যাহারের অনুরোধ জানান উপস্থিত সাংবাদিকরা। কিন্তু তিনি তার অবস্থানে অনড় থাকেন। প্রার্থী শাহে আলমের এমন আচরণে মতবিনিময় সভা বর্জন করেন উপস্থিত অধিকাংশ সাংবাদিক। পাশাপাশি মতবিনিময় সভায় উপস্থিত টেলিভিশন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সভাস্থল থেকে বের হয়ে যেতে দেখা গেছে।

এক পর্যায়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি তার বক্তব্যে শাহে আলমকে অনুরোধ করেন, চ্যানেল২৪-এর ব্যুরো প্রধানের সাথে অসৌজন্যমূলক আচরণে সৃষ্টি হওয়া ভুল বোঝাবুঝির কথা বলে মিটিয়ে নেওয়ার জন্য।

কিন্তু শাহে আলম বলেন, ‘আমি কোন ভুল করিনি। আমি ঠিক করেছি’ বলে জানান উপস্থিত সাংবাদিকরা।

এ বিষয়ে চ্যানেল২৪-এর বরিশাল ব্যুরো প্রধান কাওসার হোসেন রানা বলেন, ‘পুরো ঘটনায় আমি বিব্রত।’

(জাস্ট নিউজ/একে/২১৩৯ঘ.)