সাংবাদিকদের বাদ দিয়ে দলীয় নেতারা পাচ্ছেন নির্বাচনী পর্যবেক্ষক কার্ড

সাংবাদিকদের বাদ দিয়ে দলীয় নেতারা পাচ্ছেন নির্বাচনী পর্যবেক্ষক কার্ড

লক্ষ্মীপুর, ২৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : লক্ষ্মীপুরে পেশাদার সাংবাদিকরা নির্বাচনী পর্যবেক্ষেণের জন্য জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে পর্যবেক্ষক কার্ড না ফেলেও কার্ড পেয়েছেন রাজনৈতিক নেতা ও অপেশাদাররা।

লক্ষ্মীপুরে পেশাদার সাংবাদিদের মধ্যে কার্ড না পাওয়ার তালিকায় রয়েছেন জেলা ও উপজেলার দৈনিক ইত্তেফাক, যুগান্তর, সংবাদ, আমাদের অর্থনীতি, জনকন্ঠ, সমকাল, নয়াদিগন্ত, কালেরকন্ঠ, ইনকিলাব, ডেইলী অবজারভার, মানবজমিন ও ভোরের কাগজসহ দেশের প্রথম সারির পত্রিকার সাংবাদিকরা।

যারা সাংবাদিক হিসেবে পর্যবেক্ষণের কার্ড পেয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন, রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু, ভবানীগঞ্জ ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সাইফুল হাসান রনীসহ জেলার অনেক অপেশাদার লোকজন।

কার্ড না পাওয়া এক সাংবাদিক জানান, আমাদের কাজ হচ্ছে সংবাদ সংগ্রহ করা। দেশে একটি উৎসব মুখর নির্বাচন হচ্ছে এই সংবাদ সংগ্রহ করে দেশ ও জাতিকে জানানো আমাদের কাজ। কিন্তু একটি কুচক্রি মহলের প্ররোচণায় প্রশাসনের অতি উৎসাহী কিছু কর্মকর্তা বর্তমান সরকারকে সাংবাদিক সমাজের কাছে হেয়প্রতিপন্ন করার জন্য পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড দিচ্ছে না।

এদিকে পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড না দিয়ে অপেশাদার লোকজনকে সাংবাদিক পর্যবেক্ষক কার্ড দেয়ার প্রতিবাদে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার তার নামে ইস্যু করা পর্যবেক্ষক কার্ড প্রশাসনের কাছে ফেরত দিয়েছেন।

সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণের কার্ড প্রদানের দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সফিউজ্জামান ভূইয়া জানান, জেলা গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে কার্ড প্রদান করা হচ্ছে। গত দুই দিন ধরে কার্ড দেয়ার কথা বললেও আজ শনিবার বেলা ৪টায় বলা হয় কার্ড দেওয়া হবে না।

এ বিষয়ে জানতে চাইলে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল কোনো সঠিক কারণ জানাতে পারেনি।

(জাস্ট নিউজ/একে/২১০৩ঘ.)