জামিনে মুক্তি পেলেন খুলনার সেই সাংবাদিক

জামিনে মুক্তি পেলেন খুলনার সেই সাংবাদিক


খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার খুলনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। জামিন পেয়ে সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা।

মামলায় হেদায়েতের আইনজীবী অ্যাভোকেট মাসুম বিল্লাহ বলেন, আজ রিমান্ডের প্রথম দিনে সাংবাদিক হেদায়েত হোসেন অসুস্থ হয়ে পড়েন। এই অবস্থায় তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগেই আইনজীবীরা তার জামিন আবেদন জানালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তার জামিন মঞ্জুর করেন। সন্ধ্যায় তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়। এ সময় তার সহকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনের নির্বাচনী ফলাফল বিভ্রাট সংক্রান্ত একটি সংবাদের পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। সেই মামলায় বটিয়াঘাটা থানা পুলিশ তাকে গ্রেফতার করে তিনদিনের রিমান্ডে নেয়।

প্রসঙ্গত, খুলনা-১ আসনের ভোট গণনা নিয়ে অনলাইন পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও ‘দৈনিক মানবজমিন’ পত্রিকায় ‘খুলনা-১ : ভোটারের চেয়ে ২২৪১৯ ভোট বেশি পড়েছে’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। সেই প্রতিবেদনটিকে অসত্য দাবি করে মামলাটি দায়ের করেন রিটার্নিং কর্মকর্তা। মামলায় বটিয়াঘাটা থানা পুলিশ তাকে গ্রেফতার করে ৩ দিনের রিমান্ডে নেয়।

একে/