চিরনিদ্রায় সাংবাদিক আবু জাফর খান

চিরনিদ্রায় সাংবাদিক আবু জাফর খান

পটুয়াখালী, ৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বাবার কবরের পাশে চিরনিদ্রায় সমাহিত হলেন মানবজমিন পত্রিকার পটুয়াখালী জেলা প্রতিনিধি আবু জাফর খান। দুদফা জানাজা শেষে রবিবার শহরের কালিকাপুর এলাকায় জিয়া সড়কে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে দুপুর ১২টায় পটুয়াখালী প্রেস ক্লাবে সামনে প্রথম জানাজা ও দুপুর ২টায় পটুয়াখালী মেডিকেল কলেজ মাঠে দ্বিতীয় জানাজ অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ও পেশাজীবী সংগঠনসহ সাধারণ লোকজন অংশ নেয়।

জানাজায় পটুয়াখালী প্রেস ক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী তার সহ কর্মী আবু জাফর খানের স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় তিনি বলেন, আমরা একজন সদালাপী ও গুণী সাংবাদিককে হারালাম। আবু জাফর খান বাংলাবাজার পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন। পরে মানবজমিন পত্রিকায় পটুয়াখালী জেলা প্রতিনিধি হিসেবে যোগ দিয়ে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, শনিবার বিকালে হঠাৎ বুকে ব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে তাকে পটুয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়। পরে সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রহী রেখে যান। তার ছেলে আবু ফয়সাল খান বাপ্পী একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত এবং মেয়ে নাজিয়াত কারিমা তাপতি পটুয়াখালী সরকারি কলেজের তৃতীয় বর্ষে পড়েন। স্ত্রী কামরুন্নাহার লিলি উত্তর কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন।

(জাস্ট নিউজ/একে/২১৫০ঘ.)