ন্যাশনাল প্রেসক্লাবের 'ফোর্থ এস্টেট এওয়ার্ড' জিতেছেন এমেন্ডা বেনেট

ন্যাশনাল প্রেসক্লাবের 'ফোর্থ এস্টেট এওয়ার্ড' জিতেছেন এমেন্ডা বেনেট

ওয়াশিংটন ন্যাশনাল প্রেসক্লাবের সম্মানজনক 'ফোর্থ এস্টেট এওয়ার্ড' জিতেছেন ভয়েস অব আমেরিকা পরিচালক এবং বিশিষ্ট সাংবাদিক এমেন্ডা বেনেট।

পোর্টল্যান্ড ওরেগনিয়ানের সাবেক সম্পাদক স্যান্ডি রোয়ি বেনেত প্রসঙ্গে বলেন, তার (বেনেট) গল্পগুলোতে গভীরতা রয়েছে। তিনি উৎকর্ষতার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। বেনেট যা স্পর্শ করেন সেটা যেনো বিস্তার লাভ করে।

ওয়াশিংটন পোস্টের সাবেক প্রকাশক ডোনাল্ড গ্রাহাম তাঁর স্ত্রী বেনেটের প্রশংসা করে বলেন, তাঁর কর্মস্পৃহা অসাধারণ। যেখানেই যান সেটাকে বাড়ির মতো আপন করে নিতে পারেন।

সাংবাদিকতায় ২৩ বছরের পথচলায় ওয়ালস্ট্রীট জার্নালে কাজ করার সময় বেনেট এইডস নিয়ে একটি প্রতিবেদন প্রকাশের জন্য পুলিৎজার পুরস্কার লাভ করেন।ওরেগনিয়ানে ব্যবস্থাপনা সম্পাদক থাকাকালে সংবাদমাধ্যমটি অভিভাবাসী নিয়ে প্রতিবেদন করায় অনেকগুলো পুলিৎজার পুরস্কার অর্জন করে। ব্লুমবার্গ নিউজে নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন শেষে বেনেট ২০১৬ থেকে কাজ করছেন ভয়েস অব আমেরিকার সঙ্গে।

নিজের প্রতিক্রিয়ায় বেনেট বলেন, "এমন একটা পৃথিবীর কথা ভাবুন যেখানে আমরা দেখছি, পড়ছি কিন্ত তা বিশ্বাসযোগ্যভাবে প্রকাশ করার সুযোগ নেই। আমি এবং আমার সহকর্মীরা এমন এক পৃথিবীতে প্রতিদিন কাজ করছি যেখানে গণমাধ্যম অবরুদ্ধ।"

জিএস/