বিডি নিউজ টোয়েন্টি ফোরের প্রধান সম্পাদক তিনি

রাজকীয় কেলেংকারি চাঁদা দাবি, তৌফিক খালিদী গোয়েন্দা জালে

রাজকীয় কেলেংকারি চাঁদা দাবি, তৌফিক খালিদী গোয়েন্দা জালে

একটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে চাঁদা চেয়ে রাজকীয় কেলেংকারির অভিযোগে দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল বিডি নিউজ টোয়েন্টি ফোরের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে কয়েকটি গোয়েন্দা সংস্থা।

তৌফিক ইমরোজ খালিদী তিন কোটি টাকা দাবি করেছেন বলে অভিযোগ করা হয়েছে। চাঁদা চাওয়ার একটি অডিও টেপ গোয়েন্দাদের হাতে পৌঁছেছে।

সংশ্লিষ্ট কয়েকটি সূত্র বলছে, তৌফিক ইমরোজ খালিদী এর আগেও ওই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছ থেকে দেড় কোটি টাকা নিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে।

এ ছাড়া বিডি নিউজের প্রধান সম্পাদকের অ্যাকাউন্টে লন্ডন থেকে ৫০ কোটি টাকা ট্রান্সফারের ব্যাপারেও তথ্য আছে গোয়েন্দা সংস্থার কাছে।

জানা গেছে, পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তার সঙ্গে বিডি নিউজের প্রধান সম্পাদকের কথোপকথনের অডিও টেপ গোয়েন্দাদের কাছে হস্তান্তর করেছেন।

১৮তম ন্যাম সম্মেলনে যোগদান উপলক্ষে আজারবাইজানে চার দিনের সফর নিয়ে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী একজন সম্পাদককে ইঙ্গিত করে বলেছিলেন, একজন সম্পাদক একজন ব্যাংকের এমডিকে ফোন করে টাকা দাবি করেছেন এবং হুমকি দিয়েছেন। প্রধানমন্ত্রী ওই সম্পাদকের নাম বলেননি। এর পর থেকে কে ওই সম্পাদক তা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে রাজনৈতিক এবং সামাজিক অঙ্গনে। সূত্র : পূর্বপশ্চিম

এমজে/