সংগ্রামে হামলাকারীদের বিচারের আওতায় আনতে হবে: ডা. জাফরুল্লাহ চৌধুরী

সংগ্রামে হামলাকারীদের বিচারের আওতায় আনতে হবে: ডা. জাফরুল্লাহ চৌধুরী

দৈনিক সংগ্রাম পত্রিকায় হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়াররম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। একই সঙ্গে তিনি পত্রিকাটির বয়োজ্যেষ্ঠ সম্পাদক আবুল আসাদের দ্রুত মুক্তি দাবি করেন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর বড় মগবাজারে সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত দৈনিক সংগ্রাম কার্যালয় পরিদর্শনে এসে তিনি এই দাবি জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে অরাজকতা কোন অবস্থায় পৌঁছেছে, স্বাধীনতা-সার্বভৌমত্ব কোন পর্যায়ে আছে তা সংগ্রাম অফিসের বর্তমান চিত্র দেখলেই বোঝা যায়। তিনি বলেন, কারো ভিন্নমত থাকতে পারে, কেউ ভিন্ন মত অবলম্বন করলেই হামলা-মামলা করা হবে তা কোনো অবস্থায়ই গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, সংগ্রাম অফিসে এভাবে হামলা ও ভাংচুরের ঘটনায় আমি মর্মাহত, স্তম্ভিত।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, হামলা ভাংচুর করা হয়েছে সংগ্রাম অফিসে অথচ সেই পত্রিকার সম্পাদকের বিরুদ্ধেই আবার মামলা করা হয়েছে। সংগ্রামের সম্পাদককে যেভাবে টানাহেঁচড়া করে ধরে নেয়া হয়েছে তা অত্যন্ত লজ্জাজনক। একজন প্রবীণ সম্পাদককে এভাবে আটক করে রিমান্ডে নেয়া জাতির জন্য একটি কলঙ্কজনক ঘটনা।

তিনি বলেন, পত্রিকায় কোনো ভুল তথ্য ছাপা হলে এর প্রতিবাদ করা যেতো, আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পারতো। তা না করে হামলা-ভাংচুর ও সম্পাদককে গ্রেফতার ও মামলা দেয়া যায় না। তিনি বলেন, অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

এর আগে তিনি হামলায় ক্ষতিগ্রস্ত দৈনিক সংগ্রাম কার্যালয়ের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। এসময় তার সঙ্গে ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, পত্রিকার সাহিত্য সম্পাদক কবি সাজ্জাদ হোসাইন খান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস গবেষক মোস্তফা আনোয়ার খান প্রমুখ।