নিউজ বিপক্ষে যাওয়ায় সাংবাদিককে স্বেচ্ছাসেবকলীগ নেতার মারধর

নিউজ বিপক্ষে যাওয়ায় সাংবাদিককে স্বেচ্ছাসেবকলীগ নেতার মারধর

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল-আমিন ওরফে বাবু’র বিরুদ্ধে এক সাংবাদিককে মারপিটের অভিযোগ ওঠেছে। সাংবাদিক আবদুর রাজ্জাক রাজ মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদে কৃষিকার্ডের লটারির বিষয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে তাকে মারপিট করা হয়।

সাংবাদিক আবদুর রাজ্জাক রাজ দৈনিক দিনকাল পত্রিকার কামারখন্দ ও বেলকুচি প্রতিনিধি। তিনি বর্তমানে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় সাধারণ ডায়রি করা হয়েছে।

সাংবাদিক আবদুর রাজ্জাক রাজ জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যানের অফিসে ঝাঐল ও ভদ্রঘাট ইউনিয়নের কৃষকদের ধান ক্রয়ের জন্য কৃষিকার্ডের লটারি হবে। এজন্য সংবাদ সংগ্রহ করতে চেয়ারম্যানের কার্যালয়ে যাওয়ার পর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আল-আমিন বাবুসহ তার সঙ্গে থাকা কয়েকজন আমাকে কলার ধরে চেয়ারম্যানের রুম থেকে টেনে-হিচড়ে নিচে নামিয়ে এনে মারপিট করে। পরে আমার চিৎকারে উপজেলা চেয়ারম্যান শহিদুল্লাহ সবুজ এসে আমাকে তাদের হাত থেকে রক্ষা করে।

কামারখন্দ উপজেলা চেয়ারম্যান শহিদুল্লাহ সবুজ জানান, স্বেচ্ছাসেবকলীগ নেতা আল-আমিন বাবুসহ কয়েকজন সাংবাদিক আবদুর রাজ্জাক রাজকে মারপিট করছে দেখে দৌঁড়ে গিয়ে তাকে উদ্ধার করেছি। সাংবাদিক আবদুর রাজ্জাক রাজ কিছু নিউজ করেছিলো যা তাদের বিপক্ষে গেছে, এজন্যই তাকে মারপিট করেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

কামারখন্দ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, সাংবাদিককে মারপিটের ঘটনায় থানায় সাধারণ ডায়রি হয়েছে। তদন্তপুর্বক প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা ম্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল-আমিন ওরফে বাবু জানান, সাংবাদিক রাজ সব সময় আওয়ামী লীগ বিরোধী রির্পোট করে দলের ভাবমূর্তি ক্ষতি করছে। নিষেধ করা হলেও অমান্য করে। এ ক্ষোভের কারণেই তাকে চড়-থাপ্পড় মারা হয়েছে।