সাংবাদিক সুমনকে হত্যাচেষ্টা: চার আসামি রিমান্ডে

সাংবাদিক সুমনকে হত্যাচেষ্টা: চার আসামি রিমান্ডে

সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার চার আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

আসামিরা হচ্ছে, মো. আলাউদ্দিন সরদার, মো. মাসুদ, রাসেল হাওলাদার ও জহিরুল ইসলাম অপু। মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই আলতাফ হোসেন আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে হামলার সঙ্গে আর কারা জড়িত রয়েছে এ বিষয়ে তথ্য না দিয়ে কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে।

প্রকৃত রহস্য উদঘাটন, আসামিদের সহযোগীদের নাম-ঠিকানা সংগ্রহ ও গ্রেপ্তার করাসহ ঘটনার সময় ভিকটিমের কাছ থেকে চুরি হওয়া মোবাইলফোন, ক্যামেরা, লেন্স, ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, অফিসিয়াল আইডি কার্ড, মানিব্যাগসহ নগদ চার হাজার ৮শ’ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র উদ্ধারের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এজন্য সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন। এর আগে মামলাটিতে ইসমাইল হোসেন নামে এক আসামিকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয় পুলিশ। বর্তমানে ওই আসামি কারাগারে রয়েছে।

উল্লেখ্য, গত ১লা ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হন আগামী নিউজ ডটকমের সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমন।

রায়েরবাজারের জাফরাবাদ সাদেক খান রোড এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমানে নির্বাচিত) শেখ মোহাম্মদ হোসেন খোকনের অনুসারীরা একটি সশস্ত্র মিছিল করে ভোট কেন্দ্রের দিকে যাচ্ছিলো। ওই মিছিলের ভিডিও মোবাইলে ধারণ করার সময় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন তিনি। এ ঘটনায় ৩রা ফেব্রুয়ারি মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন মোস্তাফিজুর রহমান সুমন।