ফরহাদ মজহারের রিভিশন পূর্ণাঙ্গ শুনানির জন্য আদালত গঠন

ফরহাদ মজহারের রিভিশন পূর্ণাঙ্গ শুনানির জন্য আদালত গঠন

ঢাকা, ২২ মার্চ (জাস্ট নিউজ) : কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার এবং তার স্ত্রী ফরিদা আখতারের দায়ের করা রিভিশন মামলা পূর্ণাঙ্গ শুনানির জন্য ঢাকার বিশেষ জজ ১০ আদালতে বদলি করা হয়েছে। ওই আদালতে রিভিশন মামলার পূর্নাঙ্গ শুনানি হবে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। ফরহাদ মজদারের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য জানান।

জয়নুল আবেদীন জানান, গত বছরের ৩১ অক্টোবর ফরহাদ মজহার অপহরণ মামলায় পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিদর্শক মাহাবুবুল ইসলাম অপহরণের অভিযোগ মিথ্যা বলে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। একইসঙ্গে ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে দণ্ডবিধির ২১১ ধারায় ব্যবস্থা নেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম। ওই প্রতিবেদনের পরে গত বছরের ৩১ ডিসেম্বর মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত ওই দম্পতিকে আদালতে হাজির হতে সমন জারি করেন। ওই আদেশের বিরুদ্ধেই ফরহাদ মজহার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলার আবেদন করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল বলেন, আজ নিম্ন আদালতের নথি আসায় বিচারক রিভিশনটি পূর্ণাঙ্গ শুনানির জন্য বিশেষ জজ ১০ আদালতে পাঠিয়ে দিয়েছেন।

নথি থেকে জানা যায়, গত বছরের ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলীর রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার অপহৃত হয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার।

এরপর তার স্বজনরা আদাবর থানায় এ বিষয়ে অভিযোগ করলে ১৮ ঘণ্টা নিখোঁজ থাকার পর ওই দিন রাতেই ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করে র‌্যাব। ওই সময় তিনি হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন। এর পরেই তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করা হলে তিনি অপহৃত হয়েছেন বলে জবানবন্দি দেন। পরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করেন আদালত।

(জাস্ট নিউজ/একে/২০০৩ঘ.)