সাংবাদিক আ ক ম রুহুল আমিন আর নেই

সাংবাদিক আ ক ম রুহুল আমিন আর নেই

ঢাকা, মে ৭ (জাস্ট নিউজ): প্রখ্যাত সাংবাদিক, বিশিষ্ট কলাম লেখক ও মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন আর নেই (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর মডার্ন ডায়াগনিস্টিক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। এর আগে, শনিবার দুপুরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, মরহুমের প্রথম জানাজা সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে এবং বাদ জোহর হাজারিবাগ পার্কে ২য় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি তার দীর্ঘ কর্মজীবনে দৈনিক সকালের খবর, কালবেলাসহ বেশ কয়েকটি দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি দীর্ঘদিন দৈনিক জনতা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের অগণিত সাংবাদিকের হাতেখড়ি হয়েছে প্রবীন এ সাংবাদিকের হাত ধরে।

আ ক ম রুহুল আমিনের গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। ঢাকায় তিনি থাকতেন আজিমপুরে। পাকিস্তান আমলে ছাত্র অবস্থায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত হন তিনি।

আ ক ম রুহুল আমিন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের নেতা ছিলেন। স্বাধীনতা উত্তর ঢাকা শহর জাসদ ছাত্রলীগ নেতা ছিলেন। তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

জীবনের শেষ দিন পর্ন্ত আকম রুহুল আমি সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি বাংলাসংবাদ টোয়েন্টিফোর ডটকমে প্রধান সম্পাদক ও দৈনিক নবজীবন পত্রিকায় উপদেষ্টা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

সাংবাদিক আ ক ম রুহুল আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ। শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

(জাস্ট নিউজ/এমআই/০০৯৪২ঘ)