সুনামগঞ্জে গ্রেপ্তারি পরোয়ানা

মাহমুদুর রহমানের বাসার সামনে পুলিশ

মাহমুদুর রহমানের বাসার সামনে পুলিশ

ঢাকা, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : কুষ্টিয়া জেলা আদালত চত্ত্বরে হামলার শিকার দৈনিক আমার দেশ-পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। বুধবার সন্ধ্যার পর তিনি গুলশানের নিজ বাসায় ফিরেন।

এদিকে বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে মাহমুদুর রহমানের বাসার সামনে যায় একটি টহল পুলিশের দল। তারা কিছুক্ষণ সে বাসার সামনে অবস্থান করেন। পরে তারা ফিরে যান। বিষয়টি নিশ্চিত করেছেন বিএফইউজে (একাংশ) মহাসচিব এম আবদুল্লাহ।

মানহানির একটি মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। সুনামগঞ্জের আমলগ্রহণকারী বিচারিক হাকিম আদালতের (সদর) বিচারক দেলোয়ার হোসেন বৃহস্পতিবার এই আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, মানহানির অভিযোগে গত বছরের ১৪ ডিসেম্বর মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা করেন জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ। পুলিশ অভিযোগ তদন্ত শেষে আদালতে প্রসিকিউশন দাখিল করে। পরে আদালত দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারার অপরাধ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

এদিকে আজ বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা আদালতে একটি মামলায় হাজিরার দিন ধার্য ছিল মাহমুদুর রহমানের। তিনি কুষ্টিয়ায় হামলায় আহত হওয়ার কারণে চিকিৎসাধীন থাকায় তার পক্ষে সুনামগঞ্জ আদালতে হাজির হওয়ার সম্ভব হয়নি। তবে তার চিকিৎসার সকল ডকুমেন্টসহ প্রয়োজনীয় কাগজপত্র আদালতে জমা দেয়া হয়। কিন্তু আদালতে শুনানী শেষে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মাহমুদুর রহমানের আইনজীবী মো. আবদুল হক জানান, মাহমুদুর রহমান একই প্রকৃতির একটি মামলায় কুষ্টিয়ার আদালতে হাজিরা দিতে গিয়ে সেখানে গত ২২ জুলাই দুর্বৃত্তদের হামলায় আহত হন। সেদিন রাতেই তাকে ভর্তি করা হয় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। সেখানে তার মাথার সিটি স্ক্যানসহ নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়। মুখে ও মাথার কেটে যাওয়া স্থানে ৮টি সেলাই দেয়া হয়। সেদিন রাতে আইসিইউতে রাখার পরদিন তাকে স্থানান্তর করা হয় কেবিনে। তারপর বুধবার সন্ধ্যা পর্যন্ত তিনি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. শফিকুর রহমানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২০১৪ঘ.)