ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, আটক ৩

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, আটক ৩

ব্রাহ্মণবাড়িয়া, ৫ অক্টোবর (জাস্ট নিউজ) : পুলিশি ধাওয়ায় পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে পারেনি ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী দল (বিএনপি)। দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও অর্থনৈতিক বিষয়ক সম্পাদক খালেদ হোসেন মাহবুব শ্যামলসহ সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে শুক্রবার মানববন্ধন কর্মসূচির ডাক দেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি।

দুপুর সাড়ে ১২টার দিকে শহরের শিমরাইলকান্দি রেললাইন এলাকায় পুলিশের সাথে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় পুলিশকে লক্ষ্য করে রেললাইনের পাথর নিক্ষেপ করে বিক্ষুব্ধরা। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম জানা যায়নি।

মানববন্ধন কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়। এর ফলে বিএনপি ও অঙ্গসহযোগী দলের নেতাকর্মীরা মানববন্ধন করতে পারেনি।

গত ৩০ সেপ্টেম্বর অর্থনৈতিক বিষয়ক সম্পাদক খালেদ হোসেন মাহবুব শ্যামলকে আদালত জেলহাজতে প্রেরণের পরদিন জেলা বিএনপি শুক্রবার মানববন্ধনের ঘোষণা দেয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির জানান, মানববন্ধনের নামে বিএনপি কতিপয় সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে বিশৃঙ্খলার চেষ্টা করেছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১৪২৪ঘ.)