ঝিনাইদহে আ’লীগের দুই গ্রুপে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ২৫

ঝিনাইদহে আ’লীগের দুই গ্রুপে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ২৫

ঝিনাইদহ, ১০ অক্টোবর (জাস্ট নিউজ) : ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কেসমপুর গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পারিবারিক মামলা নিয়ে সামাজিক দ্বন্দ্বের জের ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বুধবার রাত সাড়ে আটটার দিকে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ঝিনাইদহ সদর হাসপাতালে ১৬ জনকে ভর্তি করা হয়েছে। বাকীদের হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহত আওলাদ গ্রুপের সরোয়ার হোসেন, আব্দুল বারী, কাশেম গ্রুপের মজিবর রহমান, আকরাম, লিটন, মনিরুল, সিরাজুল, জবেদ আলী, শাহিন ও মজিবরসহ ১৬ জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কেসমতপুর গ্রামে আওয়ামী লীগ নেতা আবুল কাসেম গ্রুপের সমর্থক কামাল হোসেন একটি মামলা করেন। ওই মামলায় বুধবার দুপুরে পুলিশ আসামিদের গ্রেফতারের জন্য কেসমতপুর গ্রামে যায়। পুলিশ চলে আসার পর পরই বিবাদমান আওলাদ হোসেন ও আবুল কাসেম গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। উভয় গ্রুপ ঢাল, ভেলা, লাঠি ও ইট পাটকেল নিয়ে একে অপরের উপর আক্রমণ চালায়। হামলা পাল্টা হামলায় গ্রাম রণক্ষেত্রে পরিণত হয়।

হরিণাকুন্ডু থানার ওসি মুন্সি আসাদুজ্জামান জানান, আধিপত্য ও সামাজিক দ্বন্দের জের ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সুত্রপাত ঘটে। থেমে থেমে সংঘর্ষ হওয়ার কারণে ওই গ্রামে পুলিশ একাধিকবার গিয়েছে। পুলিশের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরিস্থিতি এখন শান্ত বলে জানান ওসি।

(জাস্ট নিউজ/এমআই/২২২১ঘ.)