জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার মইনুল

জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার মইনুল

ঢাকা, ২২ অক্টোবর (জাস্ট নিউজ) : ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত।

মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে সিএমএমের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে দুপুর ১টার দিকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে তাকে আদালতে তোলা হয়। পরে মামলার শুনানি শেষে আদালত এ রায় দেন।

গতকাল সোমবার রাত ৯টা ২৫ মিনিটে রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে। ডিবি পুলিশের একটি দল। আটকের পরপরই ব্যারিস্টার মইনুলকে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়। তাকে সেখানে জিজ্ঞাসাবাদও করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, ব্যারিস্টার মইনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্যে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে তার ওই মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এ ঘটনায় গতকাল সোমবার রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। তিনি রংপুর নগরীর মুলাটোল মহল্লার বাসিন্দা।

মামলাটি তার পক্ষে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইনুল হোসেন। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করেন।

(জাস্ট নিউজ/এমআই/১৪৩২ঘ.)