নাটোরে খ্রিস্টান ধর্মযাজক নিখোঁজ

নাটোরে খ্রিস্টান ধর্মযাজক নিখোঁজ

নাটোর, ২৮ নভেম্বর (জাস্ট নিউজ) : গত ২৪ ঘণ্টা ধরে খোঁজ পাওয়া যাচ্ছে না নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল ধর্মপল্লির সহকারী পাল-পুরোহিত ফাদার ওয়াল্টার উইলিয়াম রোজারিওয়ের (৪০)। সোমবার (২৭ নভেম্বর) বিকালে বনপাড়া বাজার থেকে ধর্মপল্লিতে যাওয়ার সময় তিনি নিখোঁজ হন। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে একই ধর্মপল্লির পাল পুরোহিত ফাদার সুব্রত পিউরিফিকেশন বড়াইগ্রাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খাঁন এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বাড়ি বনপাড়ায় জঙ্গি হামলায় নিহত সুনীল গোমেজের বাড়ির পাশে। তিনি মৃত সিলভেস্টার রোজারিওর ছেলে।

বনপাড়া ধর্মপল্লির মুদি ব্যবসায়ী সুনিল গোমেজ হত্যার রহস্য উদঘাটন হওয়ার কয়েকদিন পর ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র নিখোঁজের সংবাদে আতঙ্কিত হয়ে পড়েছে ধর্মপল্লির খ্রিস্টান সম্প্রদায়। তবে পুলিশের দাবি, ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও’কে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র বড় ভাই প্রেমল রোজারিও জানান, তারা সাত ভাই আর একবোন। বাবা বেশ কয়েক বছর আগে মারা গেছেন। ৭৫ বছর বয়সী মা পাত্রিশিয়া রোজারিও হার্ট ও শ্বাসকষ্টের রোগী। ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও ভাইদের মধ্যে ছোট। বনপাড়া বাজারে তার (প্রেমল) নিজের একটি মুদির দোকান রয়েছে। আসন্ন বড়দিন উপলক্ষে বিশেষ সংকলন প্রকাশের জন্য কিছু কাজ নিয়ে সোমবার বিকাল ৪টার দিকে বনপাড়া বাজারের বাবলু মাস্টারের সেন্ট পোল কম্পিউটারে পৌঁছেন ফাদার উইলিয়াম ওয়াল্টার রোজারিও। কাজ শেষে তিনি বিকাল সাড়ে ৪টার দিকে তার (প্রেমল) ব্যবসা প্রতিষ্ঠানে আসেন এবং মা পাত্রিশিয়া রোজারিও’র ঔষধ কেনার জন্য দুই হাজার টাকা দেন। ৫টার দিকে উইলিয়াম ওয়াল্টার রোজারিও মোটরসাইকেলে করে জোনাইলের উদ্দেশে রওনা দেন। এরপর থেকে উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র খোঁজ পাওয়া যাচ্ছে না।

প্রেমল রোজারিও আরো জানান, আজ (মঙ্গলবার) সকাল ৯টার দিকে বিদ্যালয়ে না পৌঁছায় সহকর্মীরা উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র ফোনে কল দিলে তা বন্ধ পান।

প্রেমল রোজারিও বলেন, দুপুর ১২টার দিকে আমি বিষয়টি জানতে পারি। এরপর আমি ধর্মপল্লির প্রধান পাল-পুরোহিত ফাদার সুব্রত পিউরিফিকেশনের কাছে উইলিয়াম ওয়াল্টার রোজারিও কোথায় আছে তা জিজ্ঞেস করি। তিনি জানান, উইলিয়াম ওয়াল্টার রোজারিও ধর্মপল্লিতে নেই। পরে আত্মীয়-স্বজন ও হাসপাতালসহ বিভিন্ন স্থানে খোঁজ-খবর নেওয়ার পরও তাকে খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি জানানোর পর মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে জোনাইল ধর্মপল্লির পাল-পুরোহিত ফাদার সুব্রত পিউরিফিকেশন বড়াইগ্রাম থানায় একটি জিডি করেন।

ফাদার সুব্রত পিউরিফিকেশন জানান, উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র নিখোঁজ হওয়ার সংবাদে স্থানীয় ধর্মপল্লির খ্রিস্টানরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

খ্রিষ্টান মিশন পরিচালনা কমিটি পেরিস কাউন্সিলের সভাপতি বেনেটিক গোমেজ জানান, বড়াইগ্রামের ৪টি মিশনে প্রায় ৮-১০ হাজার খ্রিস্টান ধর্মাবলম্বী রয়েছেন। তারা সবাই উইলিয়াম ওয়াল্টার রোজারিও নিখোঁজের ব্যাপারে উদ্বিগ্ন। আগামী ১ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পোপের খ্রিস্টযোগে বড়াইগ্রাম মিশনগুলো থেকে ২৫০-৩০০ জন অংশগ্রহণ করার প্রস্তুতি নিয়েছেন। ৩০ নভেম্বর রাতে তাদের যাত্রা শুরুর কথা। উইলিয়াম ওয়াল্টার রোজারিও নিখোঁজের খবরে পোপের অনুষ্ঠানে যাওয়া নিয়ে তারা উদ্বিগ্ন।

ওসি শাহরিয়ার খাঁন জানান, বিষয়টি জানার পর বড়াইগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) হারুন-অর-রশিদ ও পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার ও নাটোর পুলিশের গোয়েন্দা শাখার ওসি আব্দুল হাই জানান, ফাদার ওয়াল্টারকে উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

(জাস্ট নিউজ/একে/২০৩৪ঘ.)