শপথ নিতে বঙ্গভবনে মোস্তাফা-নারায়ণ কামাল-কেরামত

শপথ নিতে বঙ্গভবনে মোস্তাফা-নারায়ণ কামাল-কেরামত

ঢাকা, ২ জানুয়ারি (জাস্ট নিউজ) : মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে যোগ হচ্ছেন যে তিন জন এবং যে একজনের পদোন্নতি হতে যাচ্ছে তাদের সবাই শপথ গ্রহণের জন্য বঙ্গভবনে ঢুকেছেন। সঙ্গে গেছেন তাদের পরিবারের সদস্যরা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হবে এই শপথ অনুষ্ঠান। তার দুই ঘণ্টা আগে সবার আগে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে যান লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল। এর ১০ মিনিট পরে আসেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিকাল চারটা ৫০ মিনিটে মুজিব কোট পড়ে আসেন মোস্তাফা জব্বার।

সবশেষে বিকাল ৫টার দিকে বঙ্গভবনে ঢোকেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। রাষ্ট্রপতি আবদুল হামিদ সুপ্রিম কোর্ট দিবস উপলক্ষে সর্বোচ্চ আদালতে একটি অনুষ্ঠানে ছিলেন। বিকাল সোয়া ৫টার দিকে তিনিও বঙ্গভবনে ফেরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মন্ত্রিসভার নতুন মুখদের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে বঙ্গভবনের কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন।

বঙ্গভবনে শপথ নিতে যাওয়া চারজনের মধ্যে তিনজনকে মন্ত্রী এবং একজনকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হবে বলে জানিয়েছেন সচিবালয়ে সাংবাদিকদের জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তবে কাকে কোন পদ দেয়া হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি শফিউল আলম।

সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান হবে। এজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের ফরমায়েশ অনুযায়ী গাড়িও পাঠানো হয়েছে হবু মন্ত্রীদের জন্য।

বঙ্গভবনে শপথ অনুষ্ঠানের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে আদেশ জারি করা হবে বলে জানা গেছে।

আজ যে চারজন শপথ দিচ্ছেন, তাদেরকে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করা হয়। এদের মধ্যে মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। বাকি তিন জনের মধ্যে প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ একই মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন, সেটা সোমবার থেকেই মোটামুটি নিশ্চিত ছিল।

বাকি দুই জনের মধ্যে একজনকে মন্ত্রী এবং একজনকে প্রতিমন্ত্রী করা হতে পারে বলেও জানিয়েছে সরকারের সূত্রগুলো। তবে তারা কেউ বঙ্গভবনে ঢোকার সময় গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে কিছু জানাননি।

বঙ্গভবনে শপথ অনুষ্ঠানের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে আদেশ জারি করা হবে বলে জানা গেছে।

বর্তমানে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুইজন উপমন্ত্রী আছেন। এছাড়া মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছেন ৫ জন, মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন প্রধানমন্ত্রীর বিশেষ দূত রয়েছেন একজন।