ব্যারিস্টার মইনুলের ডিভিশন বিষয়ে আদেশ আজ

ব্যারিস্টার মইনুলের ডিভিশন বিষয়ে আদেশ আজ

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দির মর্যাদা) দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আজ সোমবার দিন ধার্য করা হয়। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ গতকাল রবিবার শুনানি শেষে এ দিন ধার্য করেন।

এর আগে গতকাল সকালে ব্যারিস্টার মইনুলের স্ত্রী সাজু হোসেন বাদী হয়ে রিটটি দায়ের করেন। আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুনানিতে ড. কামাল হোসেন বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনকে যে মামলায় কারাগারে পাঠানো হয়েছে, তা জামিনযোগ্য। তার পরও তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ব্যারিস্টার মইনুল হোসেন সাবেক সংসদ সদস্য, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তিনি দৈনিক ইত্তেফাকের মালিক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ছেলে। এই মানিক মিয়া বঙ্গবন্ধুর সঙ্গে কারাগারে ছিলেন। তার নামে মানিক মিয়া অ্যাভিনিউ করা হয়েছে। অথচ তাকে কারাগারে ডিভিশন না দিয়ে সাধারণ কয়েদির সঙ্গে রাখা হয়েছে।

তিনি বলেন, মইনুল হোসেনের জন্য কেন ডিভিশন চেয়ে আবেদন করতে হবে? রাষ্ট্র নিজে থেকেই তো ডিভিশন দেবে। কিন্তু আমাদের দুর্ভাগ্য। বঙ্গবন্ধুর এই বাংলাদেশে আজ মানিক মিয়ার ছেলেকে ডিভিশনের জন্য আবেদন করতে হচ্ছে।

(জাস্ট নিউজ/এমআই/১০০০ঘ.)