ঐক্যফ্রন্ট নেতাকে ওবায়দুল কাদেরের ফোন, সংলাপ হতে পারে গণভবনে

ঐক্যফ্রন্ট নেতাকে ওবায়দুল কাদেরের ফোন, সংলাপ হতে পারে গণভবনে

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : সংলাপের আমন্ত্রণ জানিয়ে ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টুকে টেলিফোন করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার রাতে টেলিফোনে তিনি জানান, গণভবনে ওই সংলাপ হবে। এতে ঐক্যফ্রন্টের কতোজন প্রতিনিধি অংশ নেবেন। জবাবে মন্টু জানিয়েছেন, ১৫ থেকে ২০ জন হতে পারেন।

সংলাপের তারিখ চূড়ান্ত না হলেও আগামী বুধবার হতে পারে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। আমন্ত্রণের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন মোস্তফা মহসিন মন্টু।

এই প্রসঙ্গে মোস্তফা মহসিন মন্টু গণমাধ্যমকে বলেন, ‘কবে সংলাপ হবে, কোথায় হবে, তা মঙ্গলবার জানাবেন ওবায়দুল কাদের। এর বেশি কিছু বলতে পারবো না।’

সংলাপের আহবান জানিয়ে রবিবার ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন প্রধানমন্ত্রীকে চিঠি দেন। এ আহবানে সাড়া দিয়ে আজ বিকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে যাওয়ার সিদ্ধান্তের কথা জানান।

দলের এ সিদ্ধান্ত জানানোর পরই রাতেই টেলিফোনে তিনি সংলাপের আমন্ত্রণ জানান।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। বিএনপি, জাতীয় ঐক্যপ্রক্রিয়া, জেএসডি, নাগরিক ঐক্য এবং কয়েকজন বিশিষ্টজনদের সমন্বয়ে ফ্রন্ট গঠিত হয়। এরই মধ্যে ৭ দফা দাবি বাস্তবায়নে সিলেটে গত ২৪ অক্টোবর এবং ২৮ অক্টোবর চট্টগ্রামে সমাবেশ করে জাতীয় ঐক্যফ্রন্ট।

(জাস্ট নিউজ/একে/২১৪৮ঘ.)