ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিভিশন দেওয়ার আদেশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিভিশন দেওয়ার আদেশ

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দির সুবিধা) দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানায়।

এর আগে গতকাল রবিবার মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেন তার ডিভিশন চেয়ে একটি রিট দায়ের করেন।

এদিন শুনানি শেষে আজ সোমবার আদেশের জন্য দিন ঠিক করেছিলেন আদালত।

গত ২২ অক্টোবর রাত ১০টার দিকে রাজধানীর উত্তরা থেকে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও ইংরেজি দৈনিক নিউ নেশনের প্রকাশক ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহাবুব আলম জানান, সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে মানহানিকর উক্তির অভিযোগে রংপুরে দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। এ মামলায় পুলিশ ব্যারিস্টার মইনুল হোসেনকে জেএসডির সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে।

রাত ১০টার দিকে ব্যারিস্টার মইনুলকে গ্রেপ্তারের পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

গত ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকা, ভোলা, জামালপুর, ময়মনসিংহ, রংপুর ও কুড়িগ্রামে একটি করে এবং কুমিল্লায় দুটি মামলা করা হয়। এসব মামলার মধ্যে ঢাকা, জামালপুর ও কুড়িগ্রামের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন ব্যারিস্টার মইনুল।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২১৫ঘ.)