৭ দফা না মানলে যেকোন পরিস্থিতির দায় সরকারের: মোশাররফ

৭ দফা না মানলে যেকোন পরিস্থিতির দায় সরকারের: মোশাররফ

ঢাকা ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : ৭ দফা দাবি মেনে না নিলে দেশে যে অনিশ্চয়তা, অরাজকতা সৃষ্টি হবে, তার দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাড়ানোর প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, সরকার আগামীতে যে নির্বাচন করতে চাচ্ছে সেখানে বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে চায়। ২০১৪ সালের নির্বাচনে যখন বেগম খালেদা জিয়া ও ২০ দলীয় জোট বয়কট করেছিলেন, তার জন্য সেই নির্বাচন হয় নাই। বেগম জিয়া ও ২০ দলের অংশগ্রহণ ছাড়া আগামী নির্বাচনও অংশগ্রহণমূলক হবে না, এদেশের মানুষ হতে দিবে না। তাই গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামী নির্বাচনে যেতে চাই। এ দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই।

তিনি আরো বলেন, তাই বেগম জিয়ার মুক্তি, জাতীয় ঐক্যফ্রন্টের যে সাত দফা দাবি তা মেনে নিয়ে এদেশে একটি অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন চাই। এই দাবি মেনে নেয়ার জন্য সরকারের কাছে আহব্বান জানাচ্ছি। আর তা যদি তা না হয় তাহলে দেশে যে অরাজকতা, অনিশ্চয়তার সৃষ্টি হবে তার জন্য সরকারকেই দায়-দায়িত্ব নিতে হবে।

মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, রুহুল আলম চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষেদর সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৫০০ঘ.)