পুনরায় তফসিল ঘোষণার দাবি বাম জোটের

পুনরায় তফসিল ঘোষণার দাবি বাম জোটের

ঢাকা, ১০ নভেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

শনিবার দুপুর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে থেকে তারা এ দাবি জানান।

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না উল্লেখ করে অবিলম্বে পদত্যাগ করে সংসদ ভেঙ্গে দেয়ার দাবি জানান বাম নেতারা।

তারা বলেন, নিয়ন্ত্রিত ও ভোট ডাকাতির লক্ষ্যেই নির্বাচন করতে চায় সরকার। আলাপ আলোচনার করে সমঝোতায় আসার আহবান জানান বাম গণতান্ত্রিক জোটের নেতারা। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগের এই দখলদারিত্বের নির্বাচনের বিরুদ্ধে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। বিরোধী দলীয় রাজনৈতিক দলগুলো আন্দোলন চালিয়ে আসছে। সরকার একদিকে বলছে তারা সুষ্ঠু নির্বাচন দেবে অন্যদিকে তারা আগে থেকেই তাদের জয় ঘোষণা করে রেখেছে। এই দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

তিনি আরো বলেন, আমরা বলেছিলাম এই দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আজকে তারা বারবার সংবিধানের দোহাই দেয়। জনগণের জন্য যা কিছু দরকার তার সবকিছুই সংবিধানের মাধ্যমে করা যায়। সংবিধান সংসদের একটি পরিপূরক ব্যাপার।

(জাস্ট নিউজ/এমআই/১৬০৫ঘ.)