৯৯৯-এ কল, দেয়ালে মাথা আটকে পড়া স্কুলছাত্রকে উদ্ধার

৯৯৯-এ কল, দেয়ালে মাথা আটকে পড়া স্কুলছাত্রকে উদ্ধার

ফেনী, ১৪ নভেম্বর (জাস্ট নিউজ) : ফেনী সদর উপজেলার ধোনসাহাদ্দা উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের দুই সিঁড়ির মাঝে পড়ে যায় শিশু আবদুল সামির হৃতম (১০)। এতে তার দেহ ঝুলে থাকলেও আটকে যায় মাথা। এরপর ৯৯৯ এ কল করে দ্রুত ফায়ার সার্ভিস ইউনিট ডেকে এনে উদ্ধার করা হয় ওই শিশুকে। ৩ ঘণ্টা চেষ্টার পর মঙ্গলবার সন্ধ্যায় ফায়ার সার্ভিসের সদস্যরা দেয়াল কেটে শিশুটিকে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার ফেনী সদর উপজেলার ধোনসাহাদ্দা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনে শিশু আবদুল সামির হৃতম ও তার সহপাঠীরা খেলা করছিল। খেলতে গিয়ে হঠাৎ পা পিছলে হৃতম ভবনের দুই সিঁড়ির মাঝে আটকে যায়। সহপাঠীদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

ঝুঁকিপূর্ণ দেখে সাথে সাথে তারা ৯৯৯ এ কল করে সমস্যার কথা জানান ও লোকেশন বলেন। খবর পেয়ে ফেনী থেকে ফায়ার সার্ভিস ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা দেয়াল কেটে শিশুটিকে নিরাপদে উদ্ধার করেন। সাথে সাথে ফায়ার সার্ভিস অ্যাম্বেুলেন্সযোগে তাকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে ধোনসাহাদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেয়ামত উল্লাহ বলেন, আল্লাহর শুকরিয়া শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ফেনী সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, শিশুর শারীরিক অবস্থা ভালো আছে। বুধবার সিটিস্ক্যান করা হবে। হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকরা বিষয়টি তদারকি করছেন।

(জাস্ট নিউজ/একে/২৩১৭ঘ.)