আ’লীগের সাথে একমত নির্বাচন কমিশন, ভোটগ্রহণের তারিখ না পেছানোর সিদ্ধান্ত

আ’লীগের সাথে একমত নির্বাচন কমিশন, ভোটগ্রহণের তারিখ না পেছানোর সিদ্ধান্ত

ঢাকা, ১৫ নভেম্বর (জাস্ট নিউজ) : দেশের প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোর দাবি উপেক্ষা করে এবং আওয়ামী লীগের দাবি মোতাবেক ৩০ ডিসেম্বরই নির্বাচনের তারিখ বহাল রেখেছে ইসি।

বৃহস্পতিবার বিকালে নির্বাচন কমিশন ভবনে কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচনের তারিখ বহাল রাখার কথা সাংবাদিকদের জানান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের দাবির কারণে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেয়নি। নির্বাচনের আনুসঙ্গিক প্রক্রিয়া সময়মতো শেষ করতে সব কিছু বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ জোটগত নির্বাচন করতে যেসব দলের নাম দিয়েছে তার মধ্যে জাতীয় পার্টি ও বিকল্পধারা নেই। আজ তালিকা জমা দেয়ার শেষ দিন।

দেশের প্রধান রাজনৈতিক বিরোধীদল বিএনপিসহ অন্যান্য বিরোধী দলগুলোর একটি জোট জাতীয় ঐক্যফ্রন্ট বুধবার নির্বাচন কমিশনে গিয়ে সিইসির কাছে নির্বাচন আরো তিন সপ্তাহ পেছানোর দাবি জানান। তখন কমিশনের সাথে আলোচনা করে সিদ্ধান্ত জানানোর কথা বলেন সিইসি। এদিকে বুধবার বিকালেই শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সিইসির সাথে দেখা করে। পরে রাতেই এইচ টি ইমাম বলেন, ডিসেম্বরের পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব।

এদিকে বৃহস্পতিবার দুপুরের দিকে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, একাদশ নির্বাচন আর পেছানোর পক্ষে নই আমরা। আওয়ামী লীগ নির্বাচন ১ মিনিটও পেছানোর পক্ষে নয়।

ওবায়দুল কাদেরের এই বক্তব্যর কয়েক ঘণ্টা পরেই ইসির পক্ষ থেকে নির্বাচনের তারিখ বহাল রাখার সিদ্ধান্ত এলো এবং আওয়ামী লীগের সিদ্ধান্তেই অটল রইলো সিইসি।

(জাস্ট নিউজ/এমআই/১৭০০ঘ.)