খালেদা জিয়া ভালো না থাকলে বাংলাদেশ ভালো থাকে না: আসিফ নজরুল

খালেদা জিয়া ভালো না থাকলে বাংলাদেশ ভালো থাকে না: আসিফ নজরুল

ঢাকা, ১৮ নভেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল বলেছেন, বাংলাদেশের আত্মমর্যাদার সমার্থক হচ্ছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। দেশ ও জনগণের প্রয়োজনে তিনি সব কিছু করেছেন। জনগণের স্বার্থেই তত্বাবধায়ক সরকার ফিরিয়ে দিয়েছিলেন। জনগণের প্রয়োজনে পুনঃনির্বাচন দিয়েছিলেন। আসলে বেগম খালেদা জিয়া ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, তিনি ভালো না থাকলে বাংলাদেশ ভালো থাকে না।

রবিবার রাজধানীর হোটেল লেকশো’র বল রুমে আয়োজিত মাহফুজ উল্লাহ রচিত ‘খালেদা জিয়া, হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসিফ নজরুল বলেন, ‘আমাদের দেশে রাজনৈতিক বোধগম্যতা এত বেশি যে, কেউ যদি বেগম খালেদা জিয়া সম্পর্কে একটা ভাল কথা বলেন, তাহলে ধরেই নেয়া হয় তিনি বিএনপি। কেউ জিয়াউর রহমানকে ভালবাসলে বঙ্গবন্ধুকে ভালবাসতে পারবেন না। আশ্চর্য মনমানসিকতা নিয়েই আমরা বসবাস করছি। আকাশকে বাদ দিয়ে কি মেঘকে ভালবাসা যায়?

যারা মুক্তিযুদ্ধের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন তাদের সবাইকে মূল্যায়ন করতে সমস্যা কোথায়?’- প্রশ্ন আসিফ নজরুলের।

তিনি বলেন, ‘আমরা শেখ হাসিনার প্রসংশা করতে পারলে, বেগম খালেদা জিয়ার প্রসংশা করতে বাধা কোথায়? বাংলাদেশের মতো দেশে বেগম খালেদা জিয়াকে নিয়ে বই লেখা খুবই কঠিন। বইটি লেখার মাধ্যমে অসাধারণ একটি সূচনা করেছেন মাহফুজ উল্লাহ। বইয়ে বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন নিয়ে কথা আছে। ১৯৯১ সালে বেগম খালেদা জিয়া প্রথম ক্ষমতায় আসার সময়ই ১৫ আগস্ট জন্মদিন পালন করেন। বইটিতে তার জন্মদিনের কথা উল্লেখ আছে।

লেখকের দাবি, এতোদিন কেনো এই বিষয় নিয়ে কথা হয়নি। যখন বেগম খালেদা জিয়ার কঠিন সময়, তখনই এই বিষয়টি নিয়ে বিতর্ক করা হচ্ছে।

ঢাবির এ শিক্ষক বলেন, আমার মতে, শুধু বিএনপি নয়, বাংলাদেশের ইতিহাস জানতে এই বই খুব গুরুত্বপূর্ণ। রাজনৈতিক সংস্কৃতি বুঝতে বেগম খালেদা জিয়াকে নিয়ে লেখা বইটি পড়া দরকার। ‘লেখকরা যদি কিছু লিখতে যায়, কেউ বলেন উনি আওয়ামী লীগ, কেউ বলেন উনি বিএনপি। আমাদের মন মানসিকতা এত পুওর যে, কোনো লেখক সাহস করে কিছু লিখতে চায় না’–যোগ করেন আসিফ নজরুল।

(জাস্ট নিউজ/এমআই/২১০৭ঘ.)